চট্টগ্রাম, , বুধবার, ২১ অক্টোবর ২০২০

কাইছার হামিদ

ঢাকার প্রবেশ পথে ব্যারিকেড

প্রকাশ: ২০২০-০৪-০৬ ১৮:৩৬:২৩ || আপডেট: ২০২০-০৪-০৬ ১৮:৩৬:৩৫

ডেস্ক রিপোর্ট|
দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ রোধে ইতিমধ্যে ঢাকা থেকে যাতে কোনো লোক বাইরে যেতে না পারে এবং বাইরে থেকে ঢাকায় প্রবেশ করতে না পারে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশের সব ইউনিটকে নির্দেশনা দিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

এরই পরিপ্রেক্ষিতে রোববার (৫ এপ্রিল) থেকে ঢাকার প্রবেশ পথ বাবুবাজার ও ঢাকা-মাওয়া রোডের পোস্তগোলা ব্রিজে ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়াও কেরানীগঞ্জ মডেল টাউনে একজন করোনা রোগী শনাক্ত হওয়ায় রোববার (৫ এপ্রিল) বিকেল থেকে ঐ এলাকা লকডাউন করে দেয়া হয়েছে।
লকডাউন বাস্তবায়নে ঢাকার কেরানীগঞ্জ মডেল থানা, দক্ষিণ কেরানীগঞ্জ থানা ও নৌ-পুলিশের সদস্যরা টহল জোরদার করেছে। নিজ নিজ এলাকায় পুলিশের টহল টিম জোরদার করা হয়েছে। জরুরি সেবা, অ্যাম্বুলেন্স, গণমাধ্যম ও খাদ্যবাহী যান চলাচলে বাধা দেয়া হচ্ছে না।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৫ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ দেশের বিভিন্ন ল্যাবরেটরিতে করোনা আক্রান্তে সন্দেহভাজন ৪৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পুরুষ ৩০ জন ও নারী ৫ জন। নতুন যাদের শরীরে এ ভাইরাস ধরা পড়েছে তাদের ১২ জনই নারায়ণগঞ্জের। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৩ জনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *