চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

প্রশাসনের নির্দেশনা বাস্তবায়নে চেয়ারম্যান জাহাঙ্গীর মাষ্টারের অভিনব উদ্যোগ

প্রকাশ: ২০২০-০৪-০৭ ২১:৩৩:১৬ || আপডেট: ২০২০-০৪-০৭ ২১:৩৩:২১

মিরসরাই প্রতিনিধি মহামারি করোনাভাইরাস প্রতিরোধে সরকারিভাবে বার বার সামাজিক দূরত্ব বজায় রাখতে নির্দেশনা দিলেও মিরসরাই উপজেলার বিভিন্ন বাজারে ব্যবসায়ী ও জনসাধারণ কিছুতেই তা মানছেনা।

সর্বশেষ গত সোমবার উপজেলার মানুষদের স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন একটি নির্দেশনা জারি করেছেন। আগামি ১৪ এপ্রিল পর্যন্ত জরুরী সেবা মূলক প্রতিষ্ঠান ছাড়া সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়।কিন্তু ব্যবসায়ীরা এই নির্দেশনা মানছেনা। আর সরকারি নির্দেশনা বাস্তবায়ন করতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলার আবুতোরাব বাজারে অভিনব উদ্যোগ নিয়েছেন ১১ নং মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার। নির্দেশনার বাইরে কোন ব্যবসা প্রতিষ্ঠান যাতে খুলতে না পারে সেজন্য একটি চেয়ার নিয়ে বাজারের মধ্যে বসে অবস্থান নেয়। তার এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকে।

চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার বলেন, ইউএনও স্যারের নির্দেশনায় বলা হয়েছে, মুদি দোকান, কাঁচা বাজার, সার ও বীজের দোকান,ঔষধের দোকান ও ক্লিনিক ব্যাতিত সকল প্রকার দোকান বন্ধ থাকবে। ঔষধের দোকান ও ক্লিনিক ব্যাতিত অন্যান্য সকল ব্যবসা প্রতিষ্ঠান বিকাল ৫.০০ টার পর কোনভাবে খোলা রাখা যাবেনা। কিন্তু এই নির্দেশনা অনেকে মানছেনা। তাই আমি বাজারের মধ্যে অবস্থান করার কারণে কেউ আর দোকান খুলতে পারেনি। আমি সকল ব্যবসায়ীদের অনুরোধ করবো আপনি, আপনার পরিবার, সমাজ তথা দেশকে মহামারি করোনাভাইরাস থেকে রক্ষা করতে সরকারি নির্দেশনা মেনে চলুন।

উল্লেখ্য, গত ২০-২৫ দিন ধরে করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন কার্যক্রম করে যাচ্ছেন জাহাঙ্গীর মাষ্টার। দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে নিয়মিত বাজার মনিটরিং, জনসাধারণের মাঝে মাক্স, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, সচেতনার লক্ষ্যে লিফলেট বিতরণ করেছেন। এরপর অঘোষিত লকডাউনের পর কর্মহীন, শ্রমজীবি, দরিদ্র অসহায় মানুষের মাঝে ব্যক্তিগতভাবে ও সরকারিভাবে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *