চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

সাংবাদিক রকিকে লাঞ্চিতের ঘটনায় অভিযুক্ত পুলিশ কনস্টেবল জাহাঙ্গীরকে প্রত্যাহার

প্রকাশ: ২০২০-০৪-১০ ২০:২৭:১৪ || আপডেট: ২০২০-০৪-১০ ২০:২৭:১৮

প্রদীপ শীল, রাউজানঃ রাউজান প্রেস ক্লাব ও সাংবাদিক কল্যাণ সমিতির নির্বাহী সদস্য দৈনিক যুগান্তরের চট্টগ্রাম কার্যালয়ের স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন রকিকে লাঞ্চিতের ঘটনায় অভিযুক্ত পুলিশকে প্রত্যাহার করা হয়েছে। সাংবাদিক নাসির উদ্দিন রকিকে লাঞ্চিতের ঘটনায় অভিযুক্ত পুলিশ কনস্টেবল জাহাঙ্গীরকে প্রত্যাহার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা। তিনি জানান, অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় কনস্টেবল জাহাঙ্গীরকে প্রত্যাহার করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

১০ এপ্রিল শুক্রবার সকাল ১১টার দিকে হাটহাজারী থানাধীন কুয়াইশ এলাকায় সাংবাদিক রকিকে লাঞ্চিতের ঘটনাটি ঘটে। এ প্রসঙ্গে সাংবাদিক নাসির উদ্দিন রকি জানান, আমার ছোট ভাই স্বাস্থ্যকর্মী, সে এপিক হেলথ কেয়ারে চাকরি করে। তাকে নিয়ে মোটরসাইকেলে করে রাউজানের বাড়ি থেকে নগরের আসকারদিঘী এলাকায় কর্মস্থল যুগান্তরের ব্যুরো অফিসে আসছিলাম। আমি ও আমার ভাইয়ের গলায় আইডি কার্ড ঝুলানো ছিল। পথে কুয়াইশ এলাকায় পৌঁছলে কনস্টেবল জাহাঙ্গীর অতর্কিতভাবে আমার উপর লাঠিচার্জ করে। এ সময় এগিয়ে এসে কনস্টেবল জাহাঙ্গীরকে নিবৃত্ত করেন একজন এএসআই।

সাংবাদিক নাসির উদ্দিন রকি বলেন, সাংবাদিক পরিচয় দেওয়ার পাশাপাশি সংবাদপত্র ছুটির আওতামুক্ত থাকার বিষয়টি জানানোর পরও কনস্টেবল জাহাঙ্গীর লাঠিচার্জ করে। বিষয়টি আমি চট্টগ্রামের পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার ও হাটহাজারী থানার ওসিকে জানিয়েছি। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। এর আগে গত ২৪ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগ সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছিল, করোনার সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটি বা বন্ধ সরকারি-বেসরকারি অফিস-আদালতের জন্য প্রযোজ্য হবে। স্বাস্থ্যসেবা, সংবাদপত্রসহ অন্যান্য জরুরি প্রতিষ্ঠান চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *