চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

কর্মহীন পরিবহন শ্রমিকদের পাশে যুবলীগ নেতা মিটু

প্রকাশ: ২০২০-০৪-১৩ ২১:০১:০৯ || আপডেট: ২০২০-০৪-১৩ ২১:০১:১৪

মিরসরাই প্রতিনিধি : মহামারি করোনাভাইরাস প্রতিরোধে অঘোষিত লকডাউনের কারণে বন্ধ রয়েছে বিভিন্ন পরিবহন। এসব কর্মহীন পরিবহন শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন উত্তরা শুভপুর বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ও ওয়াহেদপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আশরাফুল কামাল (মিটু)। সোমবার (১৩ এপ্রিল) সকালে ২শ পরিবহণ শ্রমিকের মাঝে তিনি চাউল,আলু, ডাল, পেয়াঁজ, তেল, লবন সহ খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এছাড়া গত ১৫ দিন ধরে ওয়াহেদপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে কর্মহীন শ্রমজীবি, দুস্থ ও অসহায় প্রায় ৩শ মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দেন। এসময় ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আশরাফ উদ্দিন, নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম আরিয়ান সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আশরাফুল কামাল মিটু বলেন, প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে বিশ্বের উন্নত দেশ গুলোর মতো আমরাও অসহায়। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখার কোন বিকল্প নেই। তাই সরকার ভাইরাস প্রতিরোধে সকলকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছেন। এ কারণে দেশে অঘোষিত লকডাউন চলছে। ফলে কর্ম হারিয়ে দূর্বিসহ জীবন কাটছে অনেক শ্রমজীবি, খেটে-খাওয়া, অসহায়, দুস্থ মানুষদের।

আমার ক্ষুদ্র সামর্থ থেকে ২শ পরিবহন শ্রমিককে খাদ্য সামগ্রী দিয়েছি। এর আগে ওয়াহেদপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে প্রায় ৩শতাধিক হত-দরিদ্রের বাড়ি বাড়ি খাদ্য পৌছে দিয়েছি। মধ্যবিত্ত অনেক পরিবার রয়েছে যারা চক্ষুলজ্জার কারণে বলতে পারে না, আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার মোবাইল নম্বর দিয়েছি, ফোন করলে আমি পরিচয় গোপন রেখে খাদ্য পৌছে দেবো। আমি এই মহা দুর্যোগের সময় সকল বিত্তবান, ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দল-মত নির্বিশেষে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ করছি। পাশাপাশি সকল নাগরিককে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বিনীতি অনুরোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *