চট্টগ্রাম, , বুধবার, ২১ অক্টোবর ২০২০

admin

গাছবাড়িয়ায় অরূপ রতন চক্রবর্ত্তী’র ৫০০অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ

প্রকাশ: ২০২০-০৪-১৩ ০১:২১:০৫ || আপডেট: ২০২০-০৪-১৩ ০১:২১:০৯

মো. নুরুল আলম, চন্দনাইশ |

সারাবিশ্বের মহামারি এই করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশের সব জেলা-উপজেলার মানুষকে সরকারিভাবে ঘরে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। ফার্মেসী এবং নিত্যপ্রয়োজনীয় দোকান ছাড়া সব দোকানপাট ও গণপরিবহন বন্ধ করে দেয়া হয়েছে। দেশের সব মানুষ এখন গৃহবন্দী রয়েছে। দেশের এই দুর্যোগ মূহুর্তে অসংখ্য মানুষ কর্মহীন হয়ে পড়েছে। পরিবারের সদস্যদের জন্যে দু’মুটো খাবার যোগাতে পারছেননা অনেকেই।

ঠিক এমন অবস্থায় দিনমজুর এবং খেটেখাওয়া মানুষের দিকে সরকারের পাশাপাশি দেশের প্রতিটি বিত্তবানরা সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন।

তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম দক্ষিণ জেলা পূজা উদযাপন পরিষদের প্রাক্তন সাধারন সম্পাদক ও চন্দনাইশ উপজেলার পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি শ্রী অরূপ রতন চক্রবর্ত্তী’র নিজস্ব অর্থায়নে করোনা মোকাবেলায় কর্মহীন হয়ে পড়া ৫শত দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষদের বাড়িতে ত্রাণসামগ্রী পৌঁছে দিলেন ।

জানা যায়, চন্দনাইশ পৌরসভার ৮ ও ৯ নং ওয়ার্ডে
৫শত হিন্দু-মুসলিম অসহায় পরিবারের মাঝে নিজস্ব তহবিল থেকে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়ার উদ্যোগে নিয়েছেন তিনি।

তাই গত শনিবার ৫০০ পরিবারকে ৫দিনের ত্রাণসামগ্রী বিতরণ করেন তিনি।দেশের এই দুর্যোগ মূহুর্তে পরিবারের নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পেয়ে মহাখুশি দিনমজুর ও কর্মহীন মানুষগুলো। প্রতিটি প্যাকেটে ছিল চাউল, পেঁয়াজ ,ডাল, তেল, লবণ, সাবানসহ নিত্য প্রয়োজনীয় জিনিস।

চট্টগ্রাম দক্ষিণ জেলা পূজা উদযাপন পরিষদের প্রাক্তন সাধারন সম্পাদক শ্রী অরূপ রতন চক্রবর্ত্তী বলেন, ‘সরকারের নির্দেশনা মেনে আমার চন্দনাইশ পৌরসভার লোকজন সবাই ঘরে আছেন। বর্তমানে অনেক রিকশা চালক, দিনমজুর সহ নিম্ম অায়ের মানুষেরা পরিবার নিয়ে খুবই অভাবে রয়েছে। তারা প্রকৃত অর্থেই খুব কষ্টে আছেন। কাজ না পেয়ে অনেকে না খেয়ে আছেন এমন সংবাদ আমার কানে এসেছে। করোনার প্রভাব যতদিন থাকবে ততদিন চন্দনাইশ পৌরসভার অসহায়দের জন্য সহায়তা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এসময় আরোও উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত আনসার ও ভিডিপি কর্মকর্তা তপন কুমার চক্রবর্ত্তী, মাস্টার
অসীম কুমার চক্রবর্ত্তী, চন্দনাইশ উপজেলা পূজা উদযাপন পরিষদের প্রাক্তন সভাপতি মাস্টার বিজয় কৃষ্ণ ধর, বর্তমান আহবায়ক কমিটির সদস্য প্রকৌশলী ভবশংকর ধর, ডা. বিধান চন্দ্র ধর, মোঃ আজম খান, সুমন ঘোষ, মোঃ হিরু, দেবব্রত পাল দেবু, গোপাল কৃষ্ণ ধর, কেশব চন্দ্র দে প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *