চট্টগ্রাম, , বুধবার, ২১ অক্টোবর ২০২০

admin

বোয়ালখালীতে ওএমএস এর কার্যক্রম হিসেবে ১০ টাকায় চাল বিক্রি শুরু

প্রকাশ: ২০২০-০৪-১৩ ০১:৪৪:০৬ || আপডেট: ২০২০-০৪-১৩ ০১:৪৪:১৬

মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ, বোয়ালখালী: বোয়ালখালীতে ওএমএস এর ১০ টাকা কেজি দরে চাল বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। এ কার্যক্রমের আওতায় একজন ভোক্তা (পরিবার প্রতি অনধিক ১জন) জাতীয় পরিচয়পত্র প্রদর্শণ করে সপ্তাহে একবার সর্বোচ্চ ৫ কেজি চাল ক্রয় করতে পারবেন। সপ্তাহের ৩ দিন (রবি, মঙ্গল ও বৃহস্পতিবার) পর্যায়ক্রমে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে এ কার্যক্রম চলমান থাকবে। তারাই ধারাবাহিকতায় ১২ এপ্রিল রবিবার সকালে পৌরসভার রিভারভিউ এলাকায় এই চাল বিক্রি শুরু হয়, যা প্রতি রবিবার একই স্থানে চলবে। অপরদিকে প্রতি মঙ্গলবার পৌরসভাধীন পশ্চিম গোমদন্ডী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠ এবং প্রতি বৃহস্পতিবার উপজেলা পরিষদ মাঠে এই কার্যক্রম অব্যাহত থাকবে।

জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত কারণে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত বিশেষ ওএমএস কার্যক্রমের আওতায় বোয়ালখালী পৌরসভায় এই কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে এটি বিভিন্নস্থানে করা হবে।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাশীম আরা বেগম বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহামারি করোনা ভাইরাসের কারণে খেটে খাওয়া মানুষগুলির কষ্ট লাগবে বিভিন্ন পদেক্ষেপ নিয়েছেন। তারই ধারাবাহিকতায় স্বল্পআয়ের মানুষের জন্য ১০ টাকা দামে বিশেষ চাল বিক্রির সুফল পেয়ে বোয়ালখালীবাসি অত্যন্ত আনন্দিত।

পৌরসভার প্যানেল মেয়র শাহজাদা এস এম মিজানুর রহমান জানান, পৌরসভার তিনটি স্থানে সপ্তাহে তিন দিন এই কার্যক্রম চলবে। এতে করে সাধারণ মানুষগুলির কষ্ট কিছুটা হলেও লাগব হবে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাশীম আরা বেগম, পৌরসভার প্যানেল মেয়র শাহজাদা এস এম মিজানুর রহমান। এছাড়াও জনসাধারণের দুরত্ব বজায় রাখা ও নিরাপত্তার কাজে নিয়োজিত ছিলেন বোয়ালখালী ফায়ার সার্ভিসের কর্মকর্তাগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *