চট্টগ্রাম, , রোববার, ২৯ নভেম্বর ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

এস.আলম গ্রুপের চেয়ারম্যান পরিচয়ে ইউএনও’র সাথে প্রতারণা, গ্রেফতার ২

প্রকাশ: ২০২০-০৪-১৪ ২৩:৪৪:৩৩ || আপডেট: ২০২০-০৪-১৪ ২৩:৪৪:৩৮


এম মাঈন উদ্দিন, মিরসরাই:


চট্টগ্রামের মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকমোবাইলে এস আলম গ্রুপের চেয়ারম্যান পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার (১৩এপ্রিল) রাত ১১ টায় ঢাকার দারুস সালাম থানা পুলিশ ঢাকা থেকে ওই দুই ব্যক্তিকে আটক করে। আটককৃতরা হলো, বগুড়া জেলার কাহালু উপজেলার মো. সেলিম রেজা মন্ডল (৫০) ও ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার মো. বাবু (২৮)।
জানা গেছে, গত রোববার (১২ এপ্রিল) বিকেলে মিরসরাইয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের কাছে এসআলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ পরিচয় দিয়ে মিরসরাইয়ে ৫০ টন চাউল ত্রাণ দিতে চান এক ব্যক্তি। কারন হিসেবে চট্টগ্রামে চালের কিছুটা সংকট এবং মিরসরাইয়ে ওই চাল বিতরনের কথা জানায়। এসময় স্থানীয় কোন চাল ব্যবসায়ীর নাম্বার খোঁজেন ওই ব্যক্তি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিষয়ে সহযোগীতা করা যায় কিনা জানার জন্য দেশ রূপান্তর পত্রিকার মিরসরাই প্রতিনিধি শারফুদ্দীন কাশ্মীরের কাছে সহযোগীতা চান।
এই দুর্যোগময় মূহুর্তে ত্রাণের কথা বলায় সহযোগিতার উদ্দেশ্যে পরিচিত চাউলের
পাইকারী ব্যবসায়ী সাইফুল ইসলামকে অনুরোধ করেন সাংবাদিক শারফুদ্দীন কাশ্মীর। পরবর্তীতে চাল ব্যবসায়ী সাইফুল ইসলাম কথিত এসআলম গ্রুপের চেয়াম্যানের সাথে কথোপকথনের এক পর্যায়ে চেয়ারম্যান পরিচয়দানকারী ব্যক্তি তার বিকাশ নাম্বার চায়। এবং যাত্রাপথে গাড়ির অকটেন শেষ হয়ে যাওয়ার কথা জানায়। কথাবার্তা সন্দেহজনক মনে হওয়ায় চাল ব্যবসায়ী সাইফুল দেশ রূপান্তর প্রতিনিধির মাধ্যমে ইউএনওকে বিষয়টি অবহিত করেন।
পরে মাসুদ পরিচয়দানকারী ব্যক্তির নাম্বার ক্রসচেক করে প্রতারনার বিষয়টি ধরা পরে। মিরসরাইয়ের উপজেলার নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বিষয়টি জানিয়ে মিরসরাই থানায় একটি জিডি করেছেন। তিনি সকলকে সজাগ থাকার অনুরোধ জানিয়েছেন। এর পর থেকে ওই নাম্বারটি বন্ধ পাওয়া যায়।
এ সর্ম্পকে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, এই ব্যাপারে মিরসরাই থানায় মামলা হয়েছে। যারা এ ধরনের প্রতারণার সাথে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মজিবুর রহমান পিপিএম বলেন, একটা চিটিং চক্র এস আলম গ্রুপের চেয়ারম্যান পরিচয় দিয়ে ত্রান কেনার জন্য স্থানীয় কিছু ডিলারের মোবাইল নম্বর চেয়ে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন দেয়। এই ঘটনায় মিরসরাই থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে এবং ইতিমধ্যেই দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *