চট্টগ্রাম, , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়িতে খাদ্যসামগ্রী নিয়ে অসহায় মানুষের ঘরে ঘরে চেয়ারম্যান শফিউল্লাহ

প্রকাশ: ২০২০-০৪-১৪ ২৩:২২:০৫ || আপডেট: ২০২০-০৪-১৪ ২৩:২২:১১

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,
দেশে প্রাণঘাতী করোনা দুর্যোগে নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫ ইউনিয়নের শ্রমজীবী, কর্মহীন ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী নিয়ে ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা অাওয়ামী লীগের সভাপতি এবং নাইক্ষ্যংছড়ি অার্তমানবতার সেবায় নিয়োজিত “দুর্যোগে মানবিক প্রয়াস সংগঠনের চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ।

তিনি বিভিন্ন ইউনিয়নের গ্রামে গ্রামে ও বাজারে গিয়ে সবাইকে ঘরে থাকা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং অযথা আড্ডা- ঘুরাফেরা না করার আহ্বান জানান।
মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকেলে তিনি সাংবাদিকদের বলেন, বর্তমান বিশ্বের বিস্ময়কর এক সুদক্ষ রাষ্ট্রনায়ক ও মানবতার জননী বর্তমান অাওয়ামী লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং পার্বত্য মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী বীর বাহাদুর এমপির নির্দেশে শ্রমজীবী, কর্মহীন, হতদরিদ্র মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন শফিউল্লাহ।

এছাড়াও তিনি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ খোলা বাজারে ১০টাকা দামের ৩০ কেজি চাল, ভিজিডি চাল বিতরণে মনিটরিং এবং মানুষকে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং ঘরে থাকতে বিশেষভাবে অনুরোধ করে সচেতনতা মূলক প্রচারনা চালিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।
যে খানে খাদ্যসামগ্রীর সংকট সেই খানেই ছুটে গিয়ে সার্বক্ষনিক কেটে খাওয়া মানুষ গুলোর খবরা খবর নিচ্ছেন জনপ্রিয় এ নেতা। তিনি গণমাধ্যম কর্মীদের বলেন, সরকারের নির্দেশ মোতাবেক হতদরিদ্র পরিবারগুলোকে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া নিশ্চিতে কাজ করছি।

এদিকে বর্তমান করোনা দুর্যোগে নাইক্ষ্যংছড়ির পরিস্থিতির বিষয়ে দৌছড়ী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুল্লাহ জানান,নিজের জীবনের ঝুঁকি নিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি প্রতিটি এলাকায় অসহায় শ্রমজীবী মানুষের মাঝে ত্রাণ দেওয়া অব্যাহত রেখেছেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক শফিউল্লাহ।


অন্যদিকে এ সংকটময়ে যে কোন সময় তার সাথে বিভিন্ন পরিস্থিতি নিয়ে যোগাযোগ করলে বুঝা যায় তিনি দিন রাত এ কাজে নিয়োজিত থাকেন।
এই ভয়াবহ করোনা পরিস্থিতে তিনি প্রতিদিন বিভিন্ন ইউনিয়নে খাদ্যসামগ্রী নিয়ে অসহায় ও শ্রমজীবী মানুষের ডাকে সাড়া দিয়ে এবং খোঁজ খবর নিচ্ছেন।
এ সংকটময় মুর্হুতে ঘরে ঘরে খাদ্য পৌঁছানো,অসহায় ও
শ্রমজীবী মানুষের খোঁজ খবর নেওয়ায় এলাকাবাসী এমন নেতা আজীবন দেখতে চায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *