চট্টগ্রাম, , বুধবার, ১৫ জুলাই ২০২০

ফারুক খান তুহিন

বোমাংহাট কাঁচাবাজার স্কুল মাঠে সরালেন চেয়ারম্যান তাপস

প্রকাশ: ২০২০-০৪-১৪ ১৬:১০:৪৯ || আপডেট: ২০২০-০৪-১৪ ১৬:১০:৫৩

ফারুক খান তুহিন, বীর কন্ঠ :

করোনা পরিস্থিতিতে সংকট মোকাবেলায় সামাজিক দূরত্বের কথা বিবেচনা করে সাতকানিয়ার ঐতিহ্যবাহী বোমাংহাট কাঁচাবাজারের কার্যক্রম শেরে বাংলা উচ্চ বিদ্যালয় মাঠে সরালেন বাজালিয়া ইউপি চেয়ারম্যান বাবু তাপস দত্ত। গত সোমবার বাজার চলাকালীন ঝটিকা অভিযান পরিচালনা করে ক্রেতা ও বিক্রেতাদের স্কুল মাঠে স্থানান্তরের আহ্বান জানান তিনি।

স্কুল মাঠে স্থানন্তর হওয়া কাঁচাবাজার

জানাগেছে, ব্রিটিশ আমল থেকে স্বকীয়তা বহন করছে বাজালিয়ার শঙ্খতীরে গড়ে ওঠা বোমাংহাট বাজারটি। বাজালিয়া ছাড়াও নিকটবর্তী পুড়ানগড়, সুয়ালক, ছদাহা, ধর্মপুর, কালিয়াইশ, রেইছা, দিয়াকুল ও ধোপাছড়ি থেকে লোকজন এই হাটে বেচাকেনা করতে আসে। প্রতি সোমবার ও শুক্রবার সাপ্তাহিক হাট বসে। এতে প্রচুর লোক সমাগম হয়।

সাতকানিয়াসহ চট্টগ্রাম অঞ্চলে করোনা সংক্রমিত হওয়ার কারনে বাজারে সামাজিক দূরত্ব বজায় রাখা গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। তাই পারিপার্শ্বিক অবস্থা বিবেচনা করে চেয়ারম্যান তাপস দত্ত বাজারটি স্কুল মাঠে সরানোর সিদ্ধান্ত নেন।

এদিকে চেয়ারম্যানের সময়উপযোগী সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী । সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন চেয়ারম্যান।

এ ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছাত্রলীগ নেতা মোস্তাক বলেন, চেয়ারম্যান বাজালিয়া বাসীর সংকট নিরসনে গুরুত্বপূর্ণ উদ্যোগ গ্রহণ করেছেন। আমরা চেয়ারম্যানের সিদ্ধান্তকে সাধুবাদ জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *