চট্টগ্রাম, , শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০

admin

ঢাকায় মারা যাওয়া বোয়ালখালীর এক ব্যক্তির দাফন সম্পর্ণ করলো উপজেলা প্রশাসন

প্রকাশ: ২০২০-০৪-১৫ ০৭:৩৪:১৯ || আপডেট: ২০২০-০৪-১৫ ০৭:৩৪:২৪

মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ, (বোয়ালখালী প্রতিনিধি) বোয়ালখালী পৌরসভার ৫ নং ওয়ার্ডের দরপপাড়া এলাকার বাসিন্দা এক বৃদ্ধ ব্যক্তি দীর্ঘদিন যাবত ঢাকার খিলগাঁও এলাকায় স্বপরিবারে বাস করছিলেন। গতকাল (১৩ এপ্রিল) সকালে বার্ধক্য ও দীর্ঘদিনের শ্বাসকষ্টজনিত কারণে তিনি মৃত্যুবরণ করেন। তার পরিবারের সদস্যরা লাশ নিয়ে বোয়ালখালীতে দাফন করতে নিয়ে আসছেন এ খবর জানাজানি হল এলাকার মানুষের মধ্যে ভয়ভীতি ও আশঙ্কার সৃষ্টি হয়। সংবাদটি জানতে পেরে চট্টগ্রামের জেলা প্রশাসক এর নির্দেশনায় তাৎক্ষণিকভাবে বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুনকে জানালে তিনি এসিল্যান্ড, ওসি, স্থানীয় কাউন্সিলরসহ ঐ ব্যক্তির বাড়িতে গিয়ে এলাকাবাসীর স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে লাশটি বাড়িতে না এনে সরাসরি কবরস্থানে নেয়ার ব্যবস্থা করেন।

জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেন, জেলা প্রশাসক স্যারের নির্দেশনায় আমি পূর্বে থেকে সকল ধরনের ব্যবস্থা করে রেখেছি। রাত ১১:৩০ এ বোয়ালখালীতে লাশ পৌঁছালে এসিল্যান্ড, ওসি, সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর, প্যানেল মেয়র, পুলিশ সদস্যবৃন্দ, ইসলামিক ফাউন্ডেশনের মডেল কেয়ারটেকার উপস্থিত থেকে পরিবারের সদস্যবৃন্দ যারা ঢাকা থেকে এসেছেন তাদের দ্বারা শরীয়াহ মোতাবেক ধৌত করে কাফনের কাপড় পরিয়ে রাত ৩টায় জানাজা ও দাফনকার্য সম্পন্ন করা হয়। দাফনের পর রাতেই ঐ পরিবারের সদস্যবৃন্দ ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। ঢাকা থেকে আগত ঐ পরিবারের কোন সদস্য স্থানীয় কারো সংস্পর্শে আসেননি। সুতরাং এলাকাবাসীকে আতঙ্কিত না হতে অনুরোধ করেন তিনি। তাছাড়া বোয়ালখালীবাসির নিরাপত্তায় সবসময় পাশে থেকে সহযোগীতা করে যাবার দৃঢ় প্রত্যয়ও ব্যক্ত করেন উপজেলা নির্বাহী অফিসার।

এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মোজাম্মেল হক চৌধুরী, থানার অফিসার ইনচার্জ আব্দুল করিম এর নেতৃত্বে বোয়ালখালী থানা পুলিশ, প্যানেল মেয়র শাহজাদা এস এম মিজানুর রহমান, ৫নং ওয়ার্ড কাউন্সিলর ইসমাইল হোসেন আবু, ইসলামিক ফাউন্ডেশনের মডেল কেয়ারটেকার রিদওয়ানুল হক প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *