চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি।

বোয়ালখালীতে প্রথম করোনা রোগী সনাক্ত

প্রকাশ: ২০২০-০৪-১৫ ১৮:০৫:৩১ || আপডেট: ২০২০-০৪-১৫ ১৮:০৫:৩৭

মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ, (বোয়ালখালী প্রতিনিধি):
বোয়ালখালীতে প্রথম করোনা রোগী সনাক্ত হয়েছেন। তিনি উপজেলার ৫নং সারোয়াতলী ইউনিয়নের পূর্ব খিতাপচর এলাকার অধিবাসী (৭০) ৬নং ওয়ার্ডের বাসিন্দা বলে জানা গেছে।

কোভিড-১৯ পজিটিভ আসার প্রেক্ষিতে ঐ ব্যাক্তিকে গতকাল ১৪ (এপ্রিল) রাত আনুমানিক ২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুলেন্সযোগে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয় এবং আক্রান্ত ব্যক্তির বাড়িসহ আশেপাশের আনুমানিক ২০ টি ঘর লকডাউন করার ঘোষনা দেয়া হয়।

আক্রান্ত ব্যক্তি বোয়ালখালী উপজেলায় করোনা আক্রান্ত প্রথম ব্যাক্তি। পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা যায়, তিনি বেশ কিছুদিন যাবত জ্বর, সর্দি-কাশিতে ভুগছিলেন। তিনি চট্টগ্রাম নগরীর ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এবং গতকাল সন্ধ্যায় বাড়ি আসেন। ঐ ব্যক্তি ও তার পরিবারের সদস্যদের যাতায়াতের স্থানসহ তারা কাদের সংস্পর্শে এসেছেন সার্বিক বিষয় পর্যালোচনা করছে উপজেলা করোনা প্রতিরোধ কমিটি।

এব্যপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেন, গতকাল ১৪ (এপ্রিল) রাতে বোয়ালখালীর ঐ ব্যক্তির করোনা পজেটিভ এর খবর পেয়ে সঙ্গে সঙ্গে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যদের নিয়ে দ্রুত সময়ের সাথে ঐব্যক্তিকে উপজেলা স্বাস্থকমপ্লেক্সের এম্বুলেন্সযোগে চট্টগ্রাম জেনারেল হাতপাতালে প্রেরণের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া নিরাপত্তার কথা বিবেচনা করে আক্রান্ত ব্যক্তিসহ আশপাশের প্রায় ২০টি ঘর লকডাউন করা হয়েছে।

তিনি আরো বলেন, জনসাধারণের অসচেতনতায় এবং সামাজিক দুরত্ব বজায় না মানার কারণে মহামারী করোনা ভাইরাস বেড়ে যাচ্ছে। এভাবে যদি চলতে থাকে সামনে আরো বড় বিপদ আসতে পারে এতে কোন সন্দেহ নেই। তাই সকলের কাছে আবারও বিনীত অনুরোধ দয়া করে সবাই সরকারি নির্দেশনা মেনে চলুন, সামাজিক দুরত্ব বজায় রাখুন, ঘরে থাকুন, সুস্থ থাকুন, নিরাপদে থাকুন। অসুস্থতা অনুভব করলে বিষয়টি না লুকিয়ে নিজের পরিবার, সমাজ ও দেশের স্বার্থে চিকিৎসকের পরামর্শ নিন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মোজাম্মেল হক চৌধুরী, থানার অফিসার ইনচার্জ আব্দুল করিম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার প্রতিনিধি ডা: কৌশিক জামান ও সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *