চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

করোনা ভাইরাস মোকাবেলায় ‘অপকা’র উদ্যোগে ব্যাপক কর্মসূচী

প্রকাশ: ২০২০-০৪-১৬ ২১:৫২:১৬ || আপডেট: ২০২০-০৪-১৬ ২১:৫২:১৮

মিরসরাই প্রতিনিধি, বীর কন্ঠ :


মহামারি করোনা ভাইরাসের ফলে উদ্বুত পরিস্থিতি মোকাবেলায় মিরসরাইয়ে নানা কর্মসূচি বাস্তবায়ন করছে বেসরকারি উন্নয়ন সংস্থা অর্গানাইজেশন ফর দ্য পুওর কমিউনিটি এডভান্সমেন্ট (অপকা)।
সংস্থাটির উদ্যোগে পল্লী চিকিৎসক, সাংবাদিক ও প্রশাসনিক কর্মকর্তাদের মাঝে পিপিই বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক বিতরন এবং কৃষকদের মাঝে সার বীজ ও দুস্থদের খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।
ইতিমধ্যে মিরসরাই, সীতাকুন্ড, রামগড় সহ বিভিন্ন উপজেলায় প্রশাসনিক কর্মকর্তা, পল্লী চিকিৎসক ও সাংবাদিকদের মাঝে বিতরণ করা হয়েছে ৫০০টি পিপিই। আরো ৫০০টি পিপিই বিতরন প্রক্রিয়াধীন রয়েছে। প্রায় এক লক্ষ হ্যান্ড স্যানিটাইজার, ৫০০০ মাস্ক ও জিবানুনাশক স্প্রে বিতরন করা হয়েছে বিভিন্ন স্তরের মানুষের মাঝে। ৫৬জন কৃষকের মাঝে দেয়া হয়েছে সার ও কীটনাশক বিতরণ করেছে আরো ৫০০ জন কৃষকের মাঝেও বিতরন করা হবে।

অপকা’র নির্বাহী পরিচালক মোহাম্মদ আলমগীর বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে চট্টগ্রামের মিরসরাই, সীতাকুন্ড, রামগড়, ফটিকছড়ি উপজেলায় পিপিই, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ডওয়াশ, মাস্ক, লিপলেট ও ফেস্টুন বিতরণ করা হয়েছে। করোনা ভাইরাস সচেতনতায় করা হয়েছে মাইকিং। এছাড়া ৩’শত অটিজম শিশুর পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। যেখানে চাল, ডাল, আলু, পিঁয়াজ, তেল, সাবান ছিলো। আমাদের পিপিই বিতরণে সহায়তা করেছেন রোটারি ক্লাব ৩২৮২ এর লে.গভর্নর মাহফুজুল হক।
তিনি আরো বলেন, করোনা ভাইরাসের কারণে যাতে খাদ্য ঘাটতি না হয় সেজন্য মিরসরাই উপজেলায় কৃষকদের মাঝে কৃষি বীজ, সার ও কীটনাশক বিতরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *