চট্টগ্রাম, , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

মো: নুরুল আলম, চন্দনাইশ(চট্টগ্রাম) প্রতিনিধি

চন্দনাইশে মসজিদের ইমামের কক্ষে অবৈধভাবে মজুদকৃত ৫০ বস্তা পেঁয়াজ জব্দ, জরিমানা ৫ হাজার টাকা

প্রকাশ: ২০২০-০৪-১৬ ০০:০২:২৪ || আপডেট: ২০২০-০৪-১৬ ০০:০২:২৮

মো. নুরুল আলম, চন্দনাইশ ::

চট্টগ্রামের চন্দনাইশে একটি মসজিদের ইমামের কক্ষে ৫০ বস্তা পেঁয়াজ অবৈধভাবে মজুদ করেও শেষ রক্ষা হয়নি অসাধু ব্যবসায়ীর। রমজান মাসে বিক্রি করার উদ্দেশ্যে পেঁয়াজ মজুদ করলেও স্থানীয়দের সহায়তায় তা জব্দ করেছে উপজেলা প্রশাসন ।

বুধবার (১৫ এপ্রিল) দুপুরে এসব পেঁয়াজ জব্দ করে বাজেয়াপ্ত করা হয় এবং মজুদদারের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনাটি ঘটেছে চন্দনাইশ পৌরসভার ৫নং ওয়ার্ড সাতবাড়িয়া যতরকুল জামে মসজিদের ইমাম মাহামুদুল ইসলামের কক্ষে মসজিদ কমিটির অগোচরে সাতকানিয়া উপজেলার ছদাহা এলাকার মো. জহিরুল ইসলাম নামে এক ব্যক্তি প্রায় ৫০ বস্তা পেঁয়াজ মজুদ করেছেন রমজান মাসে বিক্রি করার উদ্দেশ্যে।

এলাকাবাসী এ ঘটনাটি জানতে পেরে প্রথমে স্থানীয়রা চন্দনাইশ থানায় খবর দেয়।

খবর পেয়ে চন্দনাইশ থানার এসআই মোজাম্মেলের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ইমামের কক্ষ থেকে পেঁয়াজগুলো জব্দ করেন এবং মজুদদার জহিরুল ইসলামকে হাজির করেন।

পরে চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেনকে খবর দিলে তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে ব্যবসায়ী (পেঁয়াজ মজুদদার) জহিরুল ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা করে জব্দকৃত পেঁয়াজগুলো বাজেয়াপ্ত করেন।

চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেন বলেন, ‘বিপুল পরিমাণ পেঁয়াজ অবৈধভাবে জব্দ করার সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হই এবং জব্দকৃত পেঁয়াজগুলো বাজেয়াপ্ত করে মজুদদারকে ৫ হাজার টাকা জরিমানা করি।’

বাজেয়াপ্ত পেঁয়াজগুলো পরে বর্তমানে করোনা পরিস্থিতিতে ঘরবন্দী হয়ে পড়া হতদরিদ্র পরিবারের মাঝে বিতরণ করা হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *