চট্টগ্রাম, , সোমবার, ২১ জুন ২০২১

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

একদিন ব্যবধানে সৌদিতে আরো ১০ বাংলাদেশীর মৃত্যু

প্রকাশ: ২০২০-০৪-২৩ ১৯:২৯:২৫ || আপডেট: ২০২০-০৪-২৩ ১৯:২৯:২৯

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি:

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবে প্রতিদিন মারা যাচ্ছে বাংলাদেশি প্রবাসীরা।গত একদিন ব্যবধানে করোনায় ১০ বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধার মৃত্যু হয়।

প্রাণঘাতী করোনা প্রতিরোধে সৌদির ১৩টি বড় শহরে অনির্দিষ্টকাল ও সমগ্র আরবজুড়ে কারফিউ চলছে এরমধ্যে মাহে রমজারে কারফিউর নতুন সময় ঘোষনা করেন দেশটির সরকার।

গত একদিন ব্যবধানে করোনা ও হ্নদয়রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন মোহাম্মাদ ইদ্রিস, আজিজুল হক ড্রাইবার, মুহাম্মদ আলমগীর, মোঃ- সোহেল মিয়া, আবদুল মান্নান, গাজী মোহাম্মাদ শিমুল, শিক্ষক মাহাবুবুর রহমান,আবদুর রহিম ও আবু জাফর দেওয়ান।

১/ জেদ্দায় করোনায় আক্রান্ত হয়ে নগরীর একটি হাসপাতাল মারা য্ন মোহাম্মদ আজিজুল হক ড্রাইবার। তার চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়নে।
২/ করোনায় আক্রান্ত জেদ্দার একটি হাসপাতাল মারা যান মোহাম্মদ ইদ্রিস। তার বাড়ী চট্টগ্রামের সাতকানিয় উপজেলার এওচিয়া ইউনিয়নে।
৩/ করোনায় আক্রান্ত হয়ে মদিনার ন্যাশনাল হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় মোস্তাক আহমদ মারা যান। তার চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মিজারখীল সরাইতলী গ্রামের আছাফ মিয়ার পুত্র।
৪/ মদিনায় করোনা ভাইরাস আক্রান্ত হয়ে একটি হাসপাতাল মোহাম্মদ সোহেল মারা যান। তার বাড়ী মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার চর মাধুব গ্রামের আবছার আলীর পুত্র।
৫/ প্রানঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মদিনার একটি হাসপাতালে প্রবাসী আব্দুর রহিম।তার বাড়ী নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার ২নং হাট গাও নধোনা ইউনিয়নের নকু মৌলভী বাড়ীর মৃত বদিউজ্জামান একমাত্র পুত্র।
৬/ করোনা আক্রান্ত হয়ে মদিনায় একটি হাসপাতাল মারা যান আবদুল মান্নান। তার বাড়ী মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলা চন্দহর।
৭/ প্রানঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সৌদিআরব জেদ্দা ন্যাশনাল হসপিটালে মারা যান মুহাম্মদ শিমুল।
৮/ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মক্কার একটি হাসপাতালে আবু জাফর দেওয়ান মারা যান। তার বাড়ী লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার ৩নং চরমোহনা ইউনিয়নের ১নং চর মহড়া মাওলানা বাড়ীতে।
৯/ করোনায় আক্রান্ত হয়ে মদিনার একটি হাসপাতাল মারা যান মুহাম্মদ আলমগীর। তার বাড়ী চাদঁপুর জেলায়।

১০/ মক্কা নগরীর একটি হাসপাতালে মারা যান শিক্ষক মাহাবুবুর রহমান। তার বাড়ী কক্সবাজার জেলা সদর উপজেলায়।

সৌদিতে গত দু’মাসের কাছাকাছি সময় ধরে কারফিউ চলাকালীনে করোনা আক্রান্ত হয়েছে ১২৭৭২ জন।তার মধ্যে ১১৪ মারা গেলেও ৩৬ জন রয়েছে বাংলাদেশের। ৩৬ জনের মধ্যে চট্টগ্রামের ১৮ জন রয়েছে। হ্নদয়রোগে আক্রান্ত হয়ে মারা গেছে অনন্ত ৫৯ বাংলাদেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *