চট্টগ্রাম, , সোমবার, ৪ মার্চ ২০২৪

আব্বাস হোছাইন আফতাব রাঙ্গুনিয়া প্রতিনিধি, চট্টগ্রাম।

রাঙ্গুনিয়ায় এ্যাসিল্যান্ড অফিসের আয়ার করোনা পজিটিভ!

প্রকাশ: ২০২০-০৫-০৩ ২০:০৪:২০ || আপডেট: ২০২০-০৫-০৩ ২০:০৪:২৬

রাঙ্গুনিয়া প্রতিনিধি:

রাঙ্গুনিয়ায় প্রথমবারের মতো করোনা শনাক্ত হয়েছেন।গতকাল শনিবার(২ মে) রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজীব পালিত এ তথ্য নিশ্চিত করেন। করোনা পজিটিভ পাওয়া ব্যক্তি নারী।


তাঁর (৪৫) বাড়ি উপজেলার শিলক ইউনিয়নে হলেও তিনি উপজেলা সদরে থাকেন। তিনি উপজেলা ভূমি কার্যালয় ও এ্যাসিল্যান্ড এর বাসায় আয়ার কাজ করেন। উপজেলা ভূমি কার্যালয় ও এসিল্যান্ডের সরকারি বাসা লকডাউন করা হয়েছে জানিয়েছে উপজেলা প্রশাসন।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজীব পালিত আজ রোববার বলেন, চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষায় এই রোগ ধরা পড়ে। ২৬ এপ্রিল তাঁর নমুনা পাঠানো হয়। তাঁর কোনো উপসর্গ নেই। নমুনা আবার পাঠানো হবে। তিনি বর্তমানে সরকারি কার্যালয়ের থাকার ঘরের একটি কক্ষে আছেন। বাসায় রেখে চিকিৎসা দেওয়া হবে নাকি হাসপাতালের আইসোলেশনে নেওয়া হবে, সেটা পরে জানানো হবে। এই পর্যন্ত ৫৯ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। ৩৫ জনের ফলাফল পাওয়া গেছে। একজনের করোনা পজিটিভ এসেছে। করোনা পজিটিভ নারীর সাথে মুঠোফোনে কথা বলে জানা গেছে, তাঁর কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন।


এই বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান আজ রোববার প্রথম আলোকে বলেন, ” ভূমি কার্যালয় ও এ্যাসিল্যান্ডের বাসা লকডাউন করা হয়েছে। করোনা পজিটিভ পাওয়া ওই নারীর কোনো উপসর্গ না থাকলেও নিয়মিত পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া যায়। সরকারি কর্মকর্তা-কর্মচারিদের বর্তমানে মাঠে কাজ করতে হচ্ছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা, ত্রাণ বিতরণসহ বিভিন্ন কাজে মানুষের সংস্পর্শে যাওয়ার কারনে সংশ্লিষ্ট সবার নমুনা পরীক্ষা করানো হচ্ছে। সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারির নমুনা পরীক্ষা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *