চট্টগ্রাম, , বুধবার, ২৭ মে ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে করোনা আক্রান্ত রোগীর পরিবারের পাশে চেয়ারম্যান নয়ন

প্রকাশ: ২০২০-০৫-০৬ ২২:৪৪:২৭ || আপডেট: ২০২০-০৫-০৬ ২২:৪৪:৩২

মিরসরাই প্রতিনিধি|

মিরসরাইয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া স্কুল ছাত্রীর পরিবারের পাশে দাঁড়িয়েছেন স্থানীয় করেরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ার‌ম্যান এনায়েত হোসেন নয়ন। বুধবার (৬ মে) করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া করেরহাট ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পশ্চিম অলিনগর গ্রামের আহছান উল্ল্যাহ সওদাগর বাড়ীসহ ২টি বাড়ী লকডাউন ঘোষণা করেন উপজেলা প্রশাসন।
জানা গেছে, গত সোমবার (৪ মে) জ্বর সর্দি দেখা দেয় ওই কিশোরীর। চিকিৎসার জন্য ভর্তি হন পাশ্ববর্তী ফেনী জেলার করোনা চিকিৎসা কেন্দ্র ফেনী ট্রমা সেন্টারে। পরীক্ষা নিরীক্ষার পর বুধবার (৬ মে) জানা যায় ওই কিশোরী করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। পরবর্তীতে ওই কিশোরীর বাড়ী লকডাউন করে প্রশাসন। লকডাউনে তার পরিবার যাতে খাদ্য সংকটে না ভুগে সেজন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন তার ব্যক্তিগত উদ্যোগে ২টি পরিবারের জন্য ৭৫ কেজি চাউল, ২০ কেজি আলু, ৫ কেজি ছোলা, ৫ লিটার সয়াবিন তেল, ৫ কেজি চিনি, ৫ কেজি পেঁয়াজ, ১ কেজি গুড়ো দুধ পাউডার, ১ কেজি চা পাতা, ৫ কেজি ছিড়া, ৫টি ডেটল সাবান, ২ কেজি কাপড় কাঁচার সাবান, ১০ কেজি সিসিঙ্গা, ১০ কেজি শসা, ১০টি চাল কুমড়া, ৬টি মিষ্টি কুমড়া, ৬ কেজি বরবটি, ৩ কেজি ঢেড়শ, ৬ কেজি টমেটো, ৫ কেজি খেসারির ডাল, ৫ কেজি লবণ ক্রয় করে দেন। এছাড়া কোন প্রয়োজন হলে তার সাথে যোগাযোগ করতে বলেন।

করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন বলেন, করেরহাট ইউনিয়নে ওই ছাত্রীর করোনা ভাইরাস সনাক্ত হওয়ার পর ২টি বাড়ি লকডাউন করা হয়েছে। লকডাউন নিশ্চিতের জন্য ইউনিয়ন পরিষদ থেকে ১জন গ্রাম পুলিশ নিযুক্ত করা হয়। লকডাউন সময় ওই বাড়ির লোকজন যাতে কষ্ট না করে সেজন্য প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নির্দেশে ও মিরসরাই’র আগামীর কান্ডারী মাহবুব রহমান রুহেল ভাইয়ের পরামর্শে আমার ব্যক্তিগত পক্ষ থেকে কিছু খাদ্য সামগ্রী পাঠানো হয়েছে। ওগুলো শেষ হলে আবার পাঠাবো বলে প্রতিশ্রুতি দিয়েছি। সামাজিক ভাবে ওই পরিবার যাতে কোন ক্ষতিগ্রস্থ না হয় সেজন্য আমরা তাদের পাশে থাকবো সব সময়। আমি আবারো ইউনিয়ন বাসীর প্রতি অনুরোধ করবো, আপনারা সামাজিক দূরত্ব বজায় রাখুন। জরুরী প্রয়োজন ব্যতিত বাড়ির বাইরে বের হবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *