চট্টগ্রাম, , মঙ্গলবার, ২ জুন ২০২০

admin

বান্দরবানে পাড়া প্রধান অপহৃত

প্রকাশ: ২০২০-০৫-০৭ ০০:০৬:১৪ || আপডেট: ২০২০-০৫-০৭ ০০:০৬:১৮

বান্দরবান প্রতিনিধি|

বান্দরবানের রুমায় এক পাড়া কারবারীকে (পাড়া প্রধান) অপহরণ করেছে সন্ত্রাসীরা। আজ বুধবার (৬ মে) বিকেলে রিজুক পাড়ার প্রধান প্রুসানু মারমাকে (৩৭) একদল সশস্ত্র সন্ত্রাসী অপহরণ করে নিয়ে যায়।

এর আগে সন্ত্রাসীরা একদল গ্রামবাসীকে লক্ষ্য করে গুলি চালায়। নিখোঁজ দুই বোট চালকের সন্ধানে গ্রামবাসীরা নৌকায় করে যাওয়ার সময় গুলি চালিয়েছে সন্ত্রাসীরা। বুধবার দুপুরে রুমা উপজেলার সাংঙ্গু নদীর পান্তলা এলাকার নাইতং পাড়ার কাছে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ঘটনার পর ওই এলাকায় সেনাবাহিনীর একটি টহল দল গিয়েছে। অপহরণ ও হামলার ঘটনায় ওই এলাকায় লোকজনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

পাইন্দু ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উহ্লামং মারমা জানান, সকাল ১০টায় একদল পাড়াবাসী নিখোঁজদের সন্ধানে বের হয়েছিলেন। তখন তাদের লক্ষ্য করে গুলি চালানো হয় বলে সেখান থেকে ফোন করে জানান তারা।

নিখোঁজদের স্বজনরা জানিয়েছেন, গত বৃহস্পতিবার (৩০ এপ্রিল) কৈক্ষ্যংঝিরি এলাকা থেকে তিনজন যাত্রী নিয়ে রিঝুক ঝরনার পাশে একটি পাড়ায় পৌঁছে দেয়ার জন্য যাচ্ছিলেন পাইন্দু ইউনিয়নের তংবক পাড়ার বাসিন্দা দুই নৌচালক থুইনুমং মারমা (৩৬) ও অংথুইচিং মারমা (৩৮)। এখনো তারা নিখোঁজ রয়েছেন।

ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা বলেন, কয়েকটি নৌকায় ৪০ জন পাড়াবাসী নিখোঁজদের খোঁজে রিজুক ঝরনার উপরে দিকে যাচ্ছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে পান্তলা এলাকায় পৌঁছলে নাইতং পাহাড় থেকে তাদের লক্ষ্য করে ১০-১২ রাউন্ড গুলি ছোড়ে। পরে তারা আতঙ্কিত হয়ে ফিরে আসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *