চট্টগ্রাম, , শুক্রবার, ১০ জুলাই ২০২০

admin

সীতাকুণ্ডে ব্র্যাক ম্যানেজার করোনা আক্রান্ত, ৩০ পরিবার লকডাউনে

প্রকাশ: ২০২০-০৫-০৭ ০০:০০:৩১ || আপডেট: ২০২০-০৫-০৭ ০০:০০:৩৫

সীতাকুণ্ড প্রতিনিধি|
সীতাকুণ্ডে এক ব্র্যাক ম্যানেজার করোনায় আক্রান্ত হওয়ার ঘটনায় পৌরসদরের আমিরাবাদের ওই কর্মকর্তার বাসায় গিয়ে ৩০টি পরিবারকে লকডাউন করেছে উপজেলা প্রশাসন। এর আগে আজ বুধবার দুপুরে ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে নমুনা পরীক্ষায় তার ফল করোনা পজিটিভ আসলে তাকে হাসপাতালে প্রেরণ করা হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ জানান, এনজিও প্রতিষ্ঠান ব্র্যাকের সীতাকুণ্ড পৌরসদর আমিরাবাদের কার্যালয়ের যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচীর ম্যানেজার হিসেবে দায়িত্বরত মো. ফারুক (৪৫) নামের ওই ব্যক্তির মধ্যে করোনার কোন উপসর্গই ছিলো না। তবুও সাধারণ মানুষের করোনা স্ক্যানিং কার্যক্রমের অংশ হিসেবে গত ২৯ এপ্রিল তার কাছ থেকেও নমুনা সংগ্রহ করে বিআইটিআইডিতে প্রেরণ করা হয়েছিলো।

আজ বুধবার দুপুরে পরীক্ষার রিপোর্ট প্রকাশ হলে দেখা যায় তিনি করোনা পজিটিভ। এরপর উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়ের নেতৃত্বে পুলিশ ও তিনি সেখানে গিয়ে তাকে হাসপাতালে নিয়ে ভর্তি করান এবং ব্র্যাক অফিস ও সেখানে কর্মরত তার সহকর্মী ও আশপাশে থাকা ৩০টি পরিবারের ১২০ জনকে লকডাউন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় জানান, তিনি করোনা আক্রান্ত মর্মে রিপোর্ট আসার পর আমরা সেখানে গিয়ে আক্রান্ত ব্র্যাক কর্মকর্তাকে বিআইটিআইডি হাসপাতালে প্রেরণ করি এবং সেখানে ব্র্যাক অফিসসহ ৩০টি পরিবারকে লকডাউন করেছি।

প্রসঙ্গত, এ নিয়ে উপজেলায় মোট ৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে পৌরসদরে এখন পর্যন্ত দুইজন করোনায় আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *