চট্টগ্রাম, , মঙ্গলবার, ২ জুন ২০২০

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়ির ২য় করোনা রোগীও সুস্থ হয়ে বাড়িতে; আরও ৩ রোগী সুস্থের পথে

প্রকাশ: ২০২০-০৫-০৮ ২২:৪৯:০৭ || আপডেট: ২০২০-০৫-০৮ ২২:৪৯:১০

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,:
বান্দরবান জেলার প্রথম নোবেল করোনা ভাইরাসে আক্রান্ত ঘুমধুম কোনার পাড়ার আবু ছিদ্দিক নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালে ১০ দিন চিকিৎসা করার পর গত ২৬ (এপ্রিল) সুস্থ হয়ে ফিরছেন বাড়ীতে। এর পর দ্বিতীয় করোনা আক্রান্ত রোগী উপজেলার সদর ইউনিয়নের কম্বোনিয়া গ্রামের জান্নাতুল হাবিবা তিনিও সুস্থ হয়ে শুক্রবার (৮ মে) সকাল ১১ টায় বাড়িতে ফিরছেন । এ নিয়ে মোট ২ জন করোনা আক্রান্ত রোগী ছাড়পত্র পেল নাইক্ষ্যংছড়ি হাসপাতাল থেকে।

নাইক্ষ্যংছড়ি হাসপাতালের প.প. কর্মকর্তা এ জেড ছলিম. বলেন,হাসপাতালের আইসোলেশনে গাইড লাইন ও সরকারের দিকনির্দেশনা অনুযায়ী চলেছিল চিকিৎসা সেবা। ছিদ্দিকের পর পর তিন বার করোনা টেস্ট করার পর রিপোর্টে নেগেটিভ আসায় তাকে ছাড়পত্র দেওয়া হয়েছে। ঠিক তেমন ভাবে ২য় করোনা রোগী হাবিবাকেও করোনা পরীক্ষায় পর পর দুইবার নেগেটিভ আসায় শুক্রবার তাকে ছাড়পত্র দেয়া হয়েছে।
সেই সঙ্গে তাদের সার্বক্ষণিক বাসায় থাকতে বলা হয়েছে এবং হাসপাতাল থেকে যে ব্যবস্থাপত্র দেয়া হয়েছে তা মেনে চলার জন্য বলা হয়েছে। বর্তমানে হাসপাতালের আইসোলেশনে থাকা আলম আরা, শহিদা আক্তার ও ৫ বছরের শিশু রবিউল হাসান চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষনে চিকিৎসাধীন আছে। তবে তারাও মোটামুটি সুস্থের পথে বলে জনান কর্তবরত চিকিৎসক। উলেখ্য দেশে প্রাণঘাতী নোবেল করোনা ভাইরাস শুরু হওয়ার পর থেকে নাইক্ষ্যংছড়ি হসপাতালে ১৬৫ জনের স্যাম্পল সংগ্রহ করেন এতে ৫ জনের রিপোর্ট পজিটিভ আসে এবং ১৬০ জনের নেগেটিভ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *