চট্টগ্রাম, , বুধবার, ২৭ মে ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে আরো দু’জন করোনায় আক্রান্ত

প্রকাশ: ২০২০-০৫-১১ ১৭:৩০:০১ || আপডেট: ২০২০-০৫-১১ ১৭:৩০:০৪


মিরসরাই প্রতিনিধি■
মিরসরাই উপজেলায় আরো এক স্কুল ছাত্রীসহ দুইজনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। রবিবার (১০ মে) রাতে বিষয়টি নিশ্চিত হওয়ার পর উপজেলা প্রশাসন আক্রান্ত রোগীদের বাড়ি লকডাউন করেছে।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের তত্ত্বাবধানে বর্তমানে ওই দুই করোনা আক্রান্ত রোগী তাদের নিজ বাড়িতেই আইসোলেশনে রয়েছে। আজ সোমবার (১১ মে) সকাল সাড়ে এগারোটায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলজিস্ট সদ্য করোনায় আক্রান্তদের সংস্পর্শে যাওয়া ৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছেন।


আক্রান্তরা হলো, উপজেলার করেরহাট ইউনিয়নের অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রী (১৪) ও একই উপজেলার হাইতকান্দি ইউনিয়নের এক ব্যক্তি (৫৪)। তিনি চট্টগ্রামের একটি উপজেলার বিআরডিবি অফিসের সহকারী পল্লী উন্নয়ন অফিসার।


এই বিষয়ে করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন জানান, সদ্য করোনা আক্রান্ত ওই কিশোরী অষ্টম শ্রেণীর ছাত্রী। এর আগে গত বুধবার তার বড় বোন করোনায় আক্রান্ত হয় এবং সে দশম শ্রেণির ছাত্রী।


করোনা আক্রান্ত এই রোগীদের বিষয়ে মিরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মিজানুর রহমান বলেন, ‘আক্রান্ত রোগীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে চিকিৎসা সংক্রান্ত প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হচ্ছে। বর্তমানে তাদের শরীরে অসুস্থতার কোন উপসর্গ নেই। এখন তারা বাড়িতেই আইসোলেশনে রয়েছে।’


এই ব্যাপারে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন জানান, নতুন আক্রান্তদের একজনের বাড়ি পূর্বেই লকডাউন করা হয়েছিলো। এছাড়া হাইতকান্দি ইউনিয়নে করোনায় আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন করা হয়েছে। করোনায় আক্রান্তদের ব্যাপারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।

উল্লেখ্য, মিরসরাই উপজেলায় করোনা ভাইরাসে সদ্য আক্রান্ত দুইজনসহ মোট ৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের এক নারী বর্তমানে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকিরা চিকিৎসাধীন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *