চট্টগ্রাম, , সোমবার, ৩০ নভেম্বর ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইেয় অগ্নিকান্ডে আ’লীগ সভাপতির ঘরসহ ৫বসতঘর পুড়ে গেছে, আহত ৩

প্রকাশ: ২০২০-০৫-১২ ২৩:০০:৫৬ || আপডেট: ২০২০-০৫-১২ ২৩:০১:০০

মিরসরাই প্রতিনিধি■ মিরসরাইয়ে ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার (১২ মে) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার গ্রামের অলি আহম্মদ ভূঁইয়া বাড়িতে এই ঘটনা ঘটে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থরা।

তিগ্রস্থ পরিবারের মধ্যে করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিম, এমরান হোসেন, আমিনুল হক সজীব, মোঃ মোজাম্মেল এবং কহিনুর আক্তারের বসত বাড়ি। পুড়ে যাওয়া বসত বাড়িতে চার ভাইয়ের পরিবার পাশাপাশি বসবাস করে।

প্রত্যদর্শী সূত্রে জানা যায়, ইফতারের পর সন্ধা ৭টার দিকে প্রথমে রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। পরবর্তীতে আগুন ছড়িয়ে পড়ে ঘরে থাকা গ্যাসের সিলিন্ডারে লাগে এবং বিস্ফোরনে চারদিকে ছড়িয়ে পড়ে আগুনের লেলিহান শিখায় সব পুড়ে ছাই হয়ে গেছে।

ক্ষতিগ্রস্থ সুলতান গিয়াস উদ্দিন জসীস ও আমিনুল হক সজীব জানান, ইফতার করার পর চা তৈরির জন্য গ্যাসের চুলা জ্বালানোর সাথে সাথে সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে করে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। পর পর চারটি সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে দুইজন আহত হয়। পারুল আক্তার (৫০) এর হাত এবং অন্তর নামে একজনের পা ভেঙ্গে যায়। এছাড়া আগুন নেভানোর কাজে সহযোগীতার সময় বাদশা নামে একজন আহত হয়।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছান মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা। তারা যাওয়ার পর এলাকাবাসীর সহযোগীতায় বাড়ির অন্য ঘরগুলো রক্ষা করা সম্ভব হয়েছে।

করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন জানান, আগুনের সূত্রপাত হওয়ার সাথে সাথে চারিদিকে পড়িয়ে পড়ে। গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হওয়ার কারণে অগুনের মাত্রা অনেকগুন বেড়ে যায়। এতে স্বর্ণালংকার, নগদ টাকা, আসবাবপত্র, মূলবান সামগ্রী, প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে।

ঘটনার পর পর সেখানে ছুটে গেছেন মিরসরাই উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপি ও জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ মফিজ উদ্দিন ভূঁইয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *