চট্টগ্রাম, , সোমবার, ৩০ নভেম্বর ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

করোনা আক্রান্ত হয়ে মিরসরাইয়ের প্রথম একজনের মৃত্যু

প্রকাশ: ২০২০-০৫-১৩ ১৬:৪৮:৩১ || আপডেট: ২০২০-০৫-১৩ ১৬:৪৮:৩৫



মিরসরাই প্রতিনিধি■ করোনা আক্রান্ত হয়ে মিরসরাইয়ের প্রথম একজনের মৃত্যু হয়ছে। নিহতের নাম মোহাম্মদ নিজাম। তিনি স্বাস্থ্য অধিদপ্তরের ষ্টোর অফিসার পদে কর্মরত ছিলেন। তিনি উপজেলার ইছাখালি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হাফিজগ্রামের হাজী আবদুর রশীদ ভূইয়া বাড়ীর বাসিন্দা। বুধবার (১৩মে) ভোর সাড়ে ৫ টায় ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মরহুমের জেঠাতো ভাই ডাক্তার আহমেদ মঈনুল ইসলাম জানান, গত মঙ্গলবার দায়িত্বরত অবস্থায় তিনি কোভিড-১৯ (করোনা ভাইরাসে) আক্রান্ত হন। তিনি পারিবারিক জীবনে দুই ছেলে সন্তানের জনক। স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে উনাকে গ্রামের বাড়িতে দাফন করা হবে বলে জানান তিনি। মরহুমের দাফন কাজে মিরসরাইয়ের সেচ্ছাসেবী সংস্থা শেষ বিদায়ের বন্ধু সহায়তা করবেন বলেও জানান তিনি।

স্বেচ্ছাসেবী সংস্থা শেষ বিদায়ের বন্ধু’র প্রতিষ্ঠাতা প্রধান সমন্বয়ক ও মিরসরাই প্রেস কাবের সভাপতি মোঃ নুরুল আলম বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মত্যুবরণ করা ব্যক্তিদের দাফনের সহায়তা করার জন্য ‘শেষ বিদায়ের বন্ধু’ সংগঠনের আত্মপ্রকাশ হয়। করোনা ভাইরাসের ভয়ে অনেকে লাশের গোসল, জানাযা, দাপনের সময় ভয়ে আসে না। উপজেলার ১৬টি ইউনিয়ন, ২ পৌরসভায় আমাদের স্বেচ্ছাসেবী ইউনিট প্রস্তুত আছে। স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব নিশ্চিত করে আমরা লাশের যাবতীয় কার্যক্রম পরিচালিত করি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা মৃত্যুর খবরটি খুবই দুঃখজনক। সামাজিক দুরত্ব নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের েেত্র প্রশাসনের কোন নিষেধাজ্ঞা নেই। লাশ দাফনের সময় সীমিত সংখ্যক মুসল্লী উপস্থিতির নির্দেশনা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *