চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০

মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি।

বোয়ালখালীতে স্বাস্থ্য বিধি না মানায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ২০ হাজার টাকা জরিমানা

প্রকাশ: ২০২০-০৫-১৩ ২১:১০:২০ || আপডেট: ২০২০-০৫-১৩ ২১:১০:২৬

মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ (বোয়ালখালী প্রতিনিধি): উপজেলা সদরের বড় মার্কেট গুলির ব্যবসায়ী সমিতি ইতিপূর্বে গৃহীত সিদ্ধান্ত মোতাবেক সকল মার্কেট বন্ধ রাখলেও শাকপুরা চৌমুহনী বাজার ও ফুলতল বাজারের কাপড়ের দোকান সমূহ কোনো রকম ন্যূনতম স্বাস্থ্য বিধি না মেনেই ব্যবসা পরিচালনা করার অভিযোগ পাওয়ার প্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন এর নির্দেশে এসিল্যান্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মোজাম্মেল হক চৌধুরী ও থানার অফিসার ইনচার্জ মো: আব্দুল করিম এই অভিযান পরিচালনা করেন।

সরেজমিনে দেখা যায় শাকপুরা বাজার ও ফুলতল বাজারে বেশিরভাগ দোকানে গাদাগাদি করে ক্রেতারা বসে আছেন, বিক্রেতাদের মাস্ক ও হ্যান্ডগ্লোভস দিতে দেখা যায়নি। মার্কেট এর প্রবেশ পথে নাই কোনো ডিসইনফেকশন এর ব্যবস্থা। অভিযান শুরুর কিছুক্ষণের মধ্যেই বেশিরভাগ দোকানদারা ঝাপ ফেলে পালিয়ে যায়, কেউ আবার দোকান খোলা রেখেই কাস্টমার রেখে চলে যায়। পরে কয়েকটি দোকানে স্বাস্থ্য বিধি না মানায় দন্ডবিধি ২৬৯ ধারায় জরিমানা করা হয়।

শাকপুরা বাজারের আজমির ফ্যাশন হাউসকে ১০ হাজার টাকা, আরাফাত গার্মেন্টসকে ১ হাজার, ফজল করিমকে ২ হাজার টাকা, আছিফ গার্মেন্টসকে ১ হাজার টাকা, ফুলতল বাজার এর মোঃ শাকিলকে ৫ হাজার টাকা ও পারভেজকে ১ হাজার টাকাসহ মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *