চট্টগ্রাম, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

মিজবাউল হক চকরিয়া অফিস

চকরিয়ায় সন্ত্রাসী হামলায় আওয়ামীলীগ নেতা মোস্তফা মারাত্মক আহত

প্রকাশ: ২০২০-০৫-১৩ ১৫:৫৩:৪০ || আপডেট: ২০২০-০৫-১৩ ১৫:৫৩:৪৫

চকরিয়া অফিস
পূর্ব শত্রুতার জের ধরে সন্ত্রাসী হামলায় আহত হয়েছে পূর্ববড়ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগ নেতা নুরুল মোস্তফা (২৪)। ওই আওয়ামীলীগ নেতার মাথায় মারাত্মকভাবে জখম করা হয়েছে। পরে স্থানীয় লোকজন তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চকরিয়া সরকারি হাপাতালে ভর্তি করা হয়। এসময় উত্তেজিত জনতা বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানেও হামলা ও ভাঙচুর চালিয়েছে। নুরুল মোস্তফা একই ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও মৃত নুরুল কবির সওদাগরের পুত্র।

গত ১১ মে সোমবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলা পূর্ববড়ভেওলা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মধ্যম চরপাড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে।


স্থানীয় লোকজন জানান, ঘটনার দিন আওয়ামীলীগ নেতা নুরুল মোস্তফা মধ্যম চরপাড়ায় স্থানীয় দোকানে বন্ধুদের নিয়ে গল্প করছিলো। ওইসময় হঠাৎ করে একই ইউনিয়নের ছৈয়দ আহমদের পুত্র বাদশা (২৯) মো: কালুর পুত্র আবদু শুক্কুর, ছিদ্দিক আহমদের পুত্র মোস্তফা খান আকিত, আকবর আহমরদর পুত্র ছৈয়দ নুর, মো: আবুর পুত্র রিয়াজ দ, কিরিচ ও লাঠিসোটা নিয়ে নুরুল মোস্তফা উপর হামলা চালায়। এতে তার মাথায় মারাত্মকভাবে আহত হন। স্থানীয় লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে নুরুল মোস্তফাকে উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তার মাথায় ৬টি সেলাই দেওয়া হয়েছে। ওইদিন রাতে উত্তেজিত জনতা ক্ষুব্ধ ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে।


এদিকে পূর্ববড়ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের ৪নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক নুরুল কাদের জানান, পরিকল্পিতভাবে তার ভাই নুরুল মোস্তফাকে হত্যার চেষ্ঠা করেছিলো। স্থানীয় চিহিৃত সন্ত্রাসী প্রায় সময় হত্যার হুমকি দিতো। সোমবার রাত সাড়ে ৯টার দিকে তার ভাই নুরুল মোস্তফা একটি আড্ডা দিচ্ছেছিলো। ওইসময় সন্ত্রাসীরা দা কিরিচ ও লোহার রড নিয়ে এলোপাতাড়ি হামলা চালিয়েছে। তার মাথায় মারাত্মকভাবে আঘাত পেয়েছে। এঘটনায় হামলা কারীদের বিরুদ্ধে চকরিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *