চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

মিজবাউল হক চকরিয়া অফিস

চকরিয়ায় ভূমি দস্যুদের হামলায় একই পরিবারের ৬ নারী আহত

প্রকাশ: ২০২০-০৫-১৪ ২১:২৬:৩৩ || আপডেট: ২০২০-০৫-১৪ ২১:২৬:৪০


চকরিয়া প্রতিনিধি | চকরিয়ায় ভূমি দস্যুদের হামলায় একই পরিবারের ৬ নারী সদস্য আহত হয়েছে। এসময় সন্ত্রাসীরা দোকান ঘরের প্রায় লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। আহতদের উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতলে ভর্তি করা হয়েছে। বুধবার রাত ১০টার দিকে উপজেলা বিএমচর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দ্বিয়ারচর এলাকায় এ হামলার ঘটনা ঘটে।


স্থানীয় এলাকাবাসী জানান, চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দ্বিয়ারচর এলাকার বাসিন্দা মো: হারুনের ক্রয়কৃত সাড়ে ১৫ কড়া জমি রয়েছে। ওইজমি দীর্ঘদিন ধরে ভোগদখল রয়েছেন তিনি। সেখানে কয়েকটি দোকানঘরও তৈরী করে ব্যবসা-বাণিজ্য করছেন। সম্প্রতি জমির মূল্য বেড়ে যাওয়ায় লোলুপ দৃষ্টি পড়ে ওই এলাকার ভূমিদস্যু মিজানুর রহমান ও তার সহযোগিদের। মিজানুর রহমান প্রভাবশালী ইউপি সদস্য হওয়ায় তার বিরুদ্ধে কেউ টু-শব্দ করছে না। ফলে দিনদিন বেপরোয়া হয়ে উঠেছে মিজান ও তার সহযোগিরা। ১৩ মে বুধবার রাত ১০টার দিকে মিজানুর রহমানের নেতৃত্বে ১০-১২জনের একদল সশস্ত্র সন্ত্রাসী হারুনের মালিকাধীন একটি চায়ের দোকানে হামলা করে ব্যাপক লুটপাট চালিয়েছে। এসময় তাদেরকে বাধা দিতে এগিয়ে আসলে হারুণের স্ত্রী-মেয়েসহ তার পরিবারের ৬নারী সদস্য আহত হয়েছে। আহতদের শরীরের বিভিন্ন অংশে একাধিক দা কিরিছের কোপ রয়েছে। এসময় স্থানীয় লোকজন আহতদের উদ্ধার তরে চকরিয়া সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জমির মালিক মো: হারুণ জানান, আমার ক্রয়কৃত জমিতে স্থানীয় ইউপি সদস্য মিজানুর রহমান ও তার সাঙ্গপাঙ্গরা দখল নিতে মরিয়া হয়ে উঠেছে। ইতোমধ্যে দোকানঘর দখলও নিয়েছে। গত ৮ মে তার নেতৃত্বে সশস্ত্র হামলা চালিয়ে একটি দোকানঘর দখল নিয়েছে। এঘটনায় তাকে প্রধান আসামী করে মামলা করা হয়েছে।


১৩ মে বুধবার পূণরায় তার দোকান ঘর দখল করতে এসে হামলা করেছে। এঘটনায় আমার পরিবারের ৬নারী সদস্য মারাত্মকভাবে আহত হয়েছে। এঘটনায় চকরিয়া থানায় আরও একটি মামলা করা হয়েছে।


চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান জানান, চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের দ্বিয়াচরচর এলাকার সংঘঠিত ঘটনার ব্যাপারে একটি এজাহার দিয়েছে। তদন্ত করে মামলা নেওয়া হবে বলে তিনি জানান। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *