চট্টগ্রাম, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

শফকত হোসাইন চাটগামী বাঁশখালী প্রতিনিধি

বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী ও তার পরিবারের ১১ সদস্যের করোনা পজেটিভ

প্রকাশ: ২০২০-০৬-০৫ ২২:১০:৪২ || আপডেট: ২০২০-০৬-০৫ ২২:১০:৪৮

বাঁশখালী প্রতিনিধি :

চট্টগ্রাম-১৬ বাঁশখালীর আসনের সংসদ সদস্য মো. মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে রয়েছেন তার স্ত্রী, তিন মেয়ে, এক নাতনি ও এক মেয়ের জামাইসহ ১১ জন। আক্রান্তের তালিকায় আছেন এমপির এপিএস এবং তিন গৃহকর্মীও।
জানা গেছে, গত ১ জুন এমপির শহরের বাসা থেকে পরিবারের মোট ১৬ জনের নমুনা নেয়া হয়। ২ জুন ফৌজদারহাট বিআইটিআইডির রিপোর্টে এমপিসহ মোট ১১ জনের করোনাভাইরাস পজিটিভ আসে। এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে দেশবাসীসহ সবার কাছে দোয়া চেয়েছেন।

তিনি জানান, ঈদের আগে এলাকাবাসীকে ত্রাণ বিতরণ কাজ তদারকি করার জন্য তিনি গ্রামের বাড়ী বাঁশখালী এসেছিলেন। বর্তমানে তিনি সুস্থ আছেন।

সুত্র জানায়, বিগত ২৫ মার্চ সাধারণ ছুটি ঘোষণার পর থেকে গাড়িচালকদের ছুটি দেয়া হয়। বাসায় মানুষের যাওয়া-আসাও সীমিত করা হয়। এমপি মোস্তাফিজ তেমন কোনো মিটিং-সেমিনারেও যোগ দেননি। তিনি নিজে এবং পরিবারের কোনো সদস্য বাসা থেকে তেমন বেরও হননি। এর মধ্যে ১৪ মে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে যোগ দেন। এর আগে এপ্রিলের শেষ দিকে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির আহ্বানে চট্টগ্রাম সার্কিট হাউসের একটি সভায় যোগ দিয়েছিলেন। এছাড়া নিজের এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নিয়েছিলেন। সবমিলিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং সব ধরনের সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করেই দিন কাটাচ্ছিলেন তিনি। এরপরও করোনায় আক্রান্তের হিসাব মেলাতে পারছেন না এমপি এবং তার পরিবার।

সুত্র আরো জানায়, ঈদের আগে নিজ এলাকা বাঁশখালীতে গেলেও বাড়িতে লোকজনের ভিড় হওয়ার শঙ্কায় পুনরায় শহরে ফিরে আসেন এমপি মোস্তাফিজুর রহমান। ঈদ করেছেন শহরেই। তবে ঈদের সময় বাসায় বেশ কিছু সংখ্যক অতিথি এসেছিলেন। যদিও অতিথিদের সাথে সামাজিক দূরত্ব বজায় রেখেই কথা বলেছিলেন এমপি।

পরিবারের সবাই শহরের বাসায় আইসোলেশনে আছেন জানিয়ে এমপি মোস্তাফিজুর রহমান বীরকন্ঠকে জানান, তিনি আল্লাহর রহমতে ভালো আছেন। পরিবারের সদস্যরাও ভালো আছেন। এলাকাবাসীসহ দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *