চট্টগ্রাম, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

কর্ণফুলীতে প্রবাসী সজীব হত্যার মূলহোতা সেলিম গ্রেপ্তার

প্রকাশ: ২০২০-০৬-১৩ ২২:৫২:১৭ || আপডেট: ২০২০-০৬-১৩ ২২:৫২:২২


আনোয়ারা প্রতিনিধি|
কর্ণফুলী উপজেলায় পরকীয়ার জেরে প্রবাসী রায়হানুল ইসলাম চৌধুরী সজীব হত্যার ঘটনায় প্রধান আসামী আবু বকর ওরফে সেলিমকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার সকাল ১১টার দিকে উপজেলার শিকলবাহা কলেজ বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সেলিম চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার উত্তর কাঞ্চনা গ্রামের মৃত কবির আহমদের ছেলে।


কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.ইসমাঈল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান,কর্ণফুলী থানা পুলিশের একটি টিম দীর্ঘ পাঁচ মাস পর প্রবাসী সজীব হত্যার মূলহোতা ও পরিকল্পনাকারী সেলিমকে গ্রেপ্তার করে। শনিবার বিকেলে ১০ দিনের রিমান্ড চেয়ে আসামীকে আদালতে পাঠানো হয়েছে। এর আগে ওই ঘটনায় জড়িত অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করা হয়। সেলিমকে নিয়ে চারজন আসামী গ্রেপ্তার হলো।

গত ১৬ জানুয়ারি সকালে প্রবাসী সজীব নিজ গ্রামের বাড়ি চট্টগ্রামের পটিয়া উপজেলার খরনা থেকে নিজ বিয়ের দাওয়াত করতে বের হয়ে আর বাড়ি না ফেরায় ওই দিন সিএমপির বাকলিয়া থানায় অভিযোগ করে তার পরিবার। পরে পুলিশ মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে প্রবাসী সজীবের অবস্থান শনাক্ত করা হয়। এর সূত্র ধরে কর্ণফুলী উপজেলার শিকলবাহা কবরস্থান এলাকা থেকে ১৭ জানুয়ারি তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ১৮ জানুয়ারি আতাউর রহমান চৌধুরী বাদি হয়ে কর্ণফুলী থানায় মামলা করেন।


কর্ণফুলী থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন,সুমি আক্তার শারমিন নামের এক গৃহবধুর সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্কের জেরে প্রবাসী সজীবকে জিম্মি করে মুক্তিপণ আদায় করতে চেয়েছিল দুর্বৃত্তরা। এই পরিকল্পনা বাস্তবায়ন করতে গিয়ে তাকে জিম্মি করা হয়। শেষ পর্যন্ত গলায় গামছা পেঁচিয়ে সজীবকে তারা হত্যা করে। এ হত্যার মূলহোতা ও পরিকল্পনাকারী হচ্ছে শারমিনের স্বামী আবু বকর ওরফে সেলিম। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সেলিম এ হত্যাকাÐের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *