চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০

admin

মহেশখালী আইসোলেশন সেন্টারে অনিয়ম, করোনা রোগীর স্ট্যাটাস ভাইরাল

প্রকাশ: ২০২০-০৭-০১ ০৭:৫৯:৪৯ || আপডেট: ২০২০-০৭-০১ ০৭:৫৯:৫৩

মহেশখালী প্রতিনিধি|
কক্সবাজারের মহেশখালী লিডারশিপ কলেজে স্থাপিত আইসোলেশন সেন্টারের বিরুদ্ধে খাবারে অনিয়মসহ বিভিন্ন অভিযোগ তুলেছেন আইসোলেশনে চিকিৎসাধীন করোনা আক্রান্ত আমির ফয়সাল নামের এক ব‍্যক্তি। ওই ব্যক্তির ফেসবুকের আবেগঘন স্ট্যাটাসটি ভাইরাল হয়ে ছড়িয়ে পড়লে জনমনে ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, করোনা আক্রান্ত ওই রোগী আইসোলেশনে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে আজ মঙ্গলবার (৩০ জুন) সকাল সাড়ে ১১টার দিকে তার ফেসবুক টাইমলাইনে অর্ধসেদ্ধ একপ্লেট ভাত এবং মেয়াদোত্তীর্ণ একটি পাউরুটি প‍্যাকেটের ছবিসহ একটি স্ট্যাটাস পোস্ট করেন। এরপর তা মুহূর্তের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়লে তা নিয়ে অনেককেই ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

স্ট্যাটাসটি হুবহু নিচে উল্লেখ করা হল-
“করোনা রোগীর সাথে হাসপাতাল কর্তৃপক্ষের আচরণ:
১ সপ্তাহ ধরে আইসোলেশন সেন্টারে (লীডারশীপ কলেজ, মহেশখালী) আছি নানা সীমাবদ্ধতা মেনে নিয়ে ৷ করোনা রোগীর খাবারের মান এবং পরিমাণ কেমন হওয়া উচিত তা হাসপাতাল কর্তৃপক্ষ খুব ভালো করেই জানেন ৷ কিন্তু তারা তা লঙ্ঘন করেছেন বারবার ৷

২. গত ২ দিন আগে হাফ সিদ্ধ ভাত (চাউল ই রয়ে গেছে) দিল ৷ এর আগেও ভাত নিয়ে বিভিন্ন সমস্যা ছিল ৷

৩. আজকে সকালের নাস্তায় যে পাউরুটি দিল তার মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে ২ দিন আগে!

৪. এছাড়াও দুপুরের আর রাতের খাবার (একই খাবার) একসাথে রান্না করে রাখে এবং রাতে ঐ বাসি খাবার গরম করে পাঠিয়ে দেয় ৷ পরিমাণের কথা না-ই বললাম! বাজেট কিন্তু ঠিকই আসে৷ বাজেট যা আসে তার পুরোটা দেন না মেনে নিলাম ৷ অন্ততপক্ষে যেটুকু দেন সেটুকু তো ভালো করে দিতে পারেন৷ শুধু ওষুধ খেলেই রোগ ভালো হয় না৷ স্বেচ্ছাচারিতা বৃদ্ধি ও জবাবদিহিতার অভাব৷ এসবের শেষ কোথায় ?”

এই বিষয়ে মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহফুজুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমরা শুনেছি। কিছু কর্মচারীদের অসচেতনতার কারণে এমনি হয়েছে। সামনে আমি নিজেই সবকিছু ফলোআপ করবো।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *