চট্টগ্রাম, , সোমবার, ১০ আগস্ট ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে কৃষকবন্ধু কৃষি উন্নয়ন সংগঠনের উদ্যোগে পাওয়ার টিলার বিতরণ

প্রকাশ: ২০২০-০৭-০৩ ১৯:১৪:০৩ || আপডেট: ২০২০-০৭-০৩ ১৯:১৪:০৭


মিরসরাই প্রতিনিধি|
মিরসরাইয়ের কৃষকবন্ধু কৃষি উন্নয়ন সংগঠনের উদ্যোগে ৪০ জন কৃষকের মাঝে ১টি পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে। শুক্রবার (৩ জুলাই) মিরসরাই ষ্টেশন এলাকায় পাওয়ার টিলার বিতরণ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।


অনুষ্ঠানে কৃষকবন্ধু কৃষি উন্নয়ন সংগঠনের উদ্যোক্তা চট্টগ্রাম সিটি কলেজের প্রভাষক সালাহ উদ্দিন সোহেলের সভাপতিত্বে এবং মোঃ নূর নবীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ও ৯নং মিরসরাই সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ এমরান উদ্দীন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রঘুনাথ নাহা, সাংবাদিক রাজিব মজুমদার, ইউনিয়ন কৃষি বিট কর্মকর্তা শামসুল আলম, কৃষকদের মধ্যে বক্তব্য রাখেন মাহবুবুল হক হকন।


সংগঠনের উদ্যোক্তা প্রভাষক সালাহ উদ্দিন সোহেল বলেন, কৃষকরা হলো দেশের প্রাণ। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছিলেন, দেশের এক ইঞ্চি জমিও অনবাদি রাখা যাবেনা। তারই নীরিখে জমির সঠিক ব্যবহার নিশ্চিতকরণ, আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের মাধ্যমে ফসল উৎপাদনের খরচ কমিয়ে কৃষকদের লাভের পরিমাণ বাড়ানোসহ সমন্বিত চাষাবাদের লক্ষ্যে এই সংগঠনের শুভ সূচনা।


এ ব্যাপারে মিরসরাই সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ এমরান উদ্দীন জানান, কৃষকবন্ধু কৃষি উন্নয়ন সংগঠনের সূচনালগ্নে নিজেদের অর্থায়নে প্রান্তিক কৃষকদের মাঝে পাওয়ার টিলার বিতরণ সত্যি প্রশংসনীয় উদ্যোগ। এই সংগঠনের উদ্যোগে পর্যায়ক্রমে পাম্প মেশিন ও হার্ভেস্টার মেশিন ক্রয় করলে এই এলাকার কৃষকদের উৎপাদন খরচ কমে লাভের পরিমাণ বাড়বে। এতে করে প্রান্তিক কৃষকরা উৎসাহিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *