চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের বিক্ষোভ: গুচ্ছগ্রামে মৃত্যুর ঘটনার জের

প্রকাশ: ২০২০-০৮-১৬ ১৮:৫৮:৩৫ || আপডেট: ২০২০-০৮-১৬ ১৮:৫৮:৪১

খাগড়াছড়ি প্রতিনিধি| খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়া গুচ্ছগ্রামে সন্ত্রাসীদের গুলিতে ভূমি রক্ষা কমিটির সভাপতি স্ত্রী মোর্শেদা বেগম নিহতের ঘটনায় এখনও মামলা হয়নি। রোববার সকালে ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে অবিলম্বে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ করেছে, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। পৌর শহরে বিক্ষোভ মিছিল শেষে শাপলা চত্ত¡রে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনটির কেন্দ্রীয় যুগ্ন-সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ’র সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রিয় কমিটির সি: সহ-সভাপতি মো. আবু তাহের, কেন্দ্রিয় যুগ্ন-সম্পাদক মাসুম রানা, সাংগঠনিক সম্পাদক মো. ডালিম, দপ্তর সম্পাদক লোকমান হোসেন, যুব বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম মাসুদ ও কেন্দ্রীয় সদস্য আফসার উদ্দিন রনি বক্তব্য রাখেন।

সমাবেশ থেকে ইউপিডিএফ ও জেএসএস এর সশস্ত্র গ্রæপকে এ ঘটনার জন্য দায়ী করে অবিলম্বে তাদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিতের দাবী জানানো হয়। অন্যথায় পার্বত্য চট্টগ্রামে কঠোর কর্মসূচি ঘোষণার হুশিঁয়ারী দেয়া হয়।

উল্লেখ্য,গত শুক্রবার মধ্যরাতে দীঘিনালার বাবুছড়া গুচ্ছগ্রামে সোনামিয়া টিলা ভূমি রক্ষা কমিটির সভাপতি আব্দুল মালেকের বসতবাড়িতে ব্রাশফায়ার করে দুর্বৃত্তরা। এতে তার স্ত্রী মোর্শেদা বেগম নিহত ও ছেলে মো. আহাদ আহত হয়। সোনামিয়া টিলার ৮১২ পরিবারের ভূমি অধিকার নিয়ে আন্দোলন করে আসছে সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *