চট্টগ্রাম, , বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়িতে বিজিবির অভিযানে ৫ টি অগ্নি অস্ত্রসহ গোলাবারুদ উদ্ধার

প্রকাশ: ২০২০-০৯-০৫ ০০:১৪:৪১ || আপডেট: ২০২০-০৯-০৫ ০০:১৪:৪৭

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দুর্গম দোছড়ি ইউনিয়নের ভাগ্নেরঝিরি এলাকা থেকে ৫টি পরিত্যক্ত অগ্নি অস্ত্র,২ টি অস্ত্র তৈরির ব্যারেল,১ টি কার্তুজ, ৫ টি কার্তুজের খালি খোসা উদ্ধার করেছে ১১ বর্ডার গার্ড (বিজিবি) ব্যাটালিয়ন।

বিজিবি সূত্রে জানা যায়, শুক্রবার (৪ সেপ্টেম্বর ) গোপন সংবাদ ১১ বিজিবির অধীনস্থ ছাগলখাইয়া সিআইইও ক্যাম্প থেকে আনুমানিক ৬ কিলোমিটার পূর্ব দিকে ভাগ্নেঝিরি নামক এলাকার গভীর জঙ্গলে কিছু অস্ত্রধারী সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার লক্ষ্যে প্রস্তুতি গ্রহণকালে বিজিবির টহল দলের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। এসময় নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির নবাগত অধিনায়ক লেঃ কর্নেল শাহ আবদুল আজীজ আহমেদ এর নেতৃত্বে বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ জামাল হোসেনসহ বিজিবির বিশেষ অপারেশন দল অভিযানের এক পর্যায়ে উঁচু পাহাড়ের ঢাল থেকে বেলা ২ টা ৩০ মিনিটের সময় পরিত্যক্ত অবস্থায় এসব অগ্নি অস্ত্র উদ্ধার করতে সক্ষম হয়।

ধারনা করা হচ্ছে অভিযানের টের পেয়ে দুষ্কৃতকারীরা অস্ত্র রেখে পালিয়ে যায়। ফলে কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ জামাল হোসেন।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল শাহ আবদুল আজীজ আহামেদ বলেন, যোগদানের এক মাসের মাথা তিনি এসব অবৈধ অস্ত্র উদ্ধার করতে সক্ষম হন। তিনি সাংবাদিকদের ব্রিফিং কালে আরো বলেন. সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে অস্ত্র পাচার, রোহিঙ্গা অনুপ্রবেশ, মাদকদ্রব্য চোরাচালান, অবৈধ কাঠ পাচার ও পরিবহন, অন্যান্য যে কোন ধরণের অবৈধ পণ্য সামগ্রী পাচার এবং এই এলাকায় যে কোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবি’র এ ধরণের কার্যক্রম ও তৎপরতা অব্যাহত থাকবে। এবং উদ্ধার কৃত অস্ত্র নাইক্ষ্যংছড়ি থানায় যথাযথভাবে জমা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *