চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আব্দুল্লাহ মনির, টেকনাফ(কক্সবাজার) প্রতিনিধি

নাফ নদী সীমান্তে কেওড়া বাগান থেকে সাড়ে ৩ লাখ পিস ইয়াবা উদ্ধার

প্রকাশ: ২০২০-০৯-২৩ ১৮:৫৯:৩৮ || আপডেট: ২০২০-০৯-২৩ ১৮:৫৯:৪৪

আবদুল্লাহ মনির, টেকনাফ|

কক্সবাজারের টেকনাফে বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে নীলা সীমান্তে নাফ নদীর কেওড়া বাগান থেকে সাড়ে ৩ লাখ পিস মালিকবিহীন ইয়াবার চালান উদ্ধার করেছে। যার মূল্য ১০ কোটি ৫০ লাখ টাকা।

বিজিবি সুত্রে জানা যায়, মঙ্গলবার রাতে ২বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন লেদা বিওপির বিজিবি সদস্যরা মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান নাফ নদী সীমান্তে পৌঁছার সংবাদ পেয়ে লেদা বিওপি বিজিবি সদস্যরা লেদা ছ্যরিখাল সংলগ্ন কেওড়া বাগান পয়েন্টে অবস্থান নেয়। কিছুক্ষণ পর কয়েকজন লোক একটি কাঠের নৌকা নিয়ে বাংলাদেশ অভ্যন্তরে ঢুকে পড়ে। তখন বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করলে মাদক পাচারকারীরা নৌকা ফেলে কেওড়া বাগানের ভিতরে ঢুকে পরে। এসময় কাউকে আটক করা যায়নি। তবে ঘটনাস্থল তল্লাশী করে ৪ টি বস্তা পাওয়া যায়। পরে বস্তা ৪ টি ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ৩ লাখ ৫০ হাজার ইয়াবা পিস পাওয়া যায়।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান ( পিএসসি) ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধারকৃত ইয়াবার মূল্য ১০ কোটি ৫০ লাখ টাকা। ইয়াবা গুলো পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *