চট্টগ্রাম, , বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ছাড়াল ২৮ হাজার, নতুন শনাক্ত ২৮৫

প্রকাশ: ২০২০-১২-১৫ ১৫:১১:০৭ || আপডেট: ২০২০-১২-১৫ ১৫:১১:১২

কাইছার হামিদ|
চট্টগ্রামে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ২৮৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সোমবার (১৪ ডিসেম্বর) ১ হাজার ৮০২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ১১২ জনে।
এই দিন চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৭টি নমুনা পরীক্ষা করে ৩৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬৯৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৪০ জন।
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫৯৭টি নমুনা পরীক্ষা করে ৮৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।
চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৯৩টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ৮ জনের।

এছাড়া  ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। তবে শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৪টি নমুনা পরীক্ষা করে ৪১ জন এইদিন কোনো নমুনা পরীক্ষা হয়নি।  

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ২৮ জনের পজেটিভ শনাক্ত হয়। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৫২ জনের করোনা পরীক্ষা করা হয়। নমুনাটিতে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮০২টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ২৮৫ জনের। এরমধ্যে ২৫২ জন নগরীর এবং ৩৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *