চট্টগ্রাম, , সোমবার, ২৫ জানুয়ারী ২০২১

admin

লোহাগাড়ায় ৪ ইটভাটা গুড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর

প্রকাশ: ২০২০-১২-২১ ২৩:৩৪:২১ || আপডেট: ২০২০-১২-২১ ২৩:৩৪:২৭

লোহাগাড়া প্রতিনিধি | 
লোহাগাড়া উপজেলায় কলেজ সংলগ্ন ও কৃষি জমিতে গড়ে ওঠা ৪টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর।

সোমবার (২১ ডিসেম্বর) সকাল থেকে লোহাগাড়ার আমিরাবাদ ও কলাউজান এলাকায় এ অভিযান চালানো হয়। এসময় এসব ইটভাটার পরবর্তী কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

অভিযানে উপজেলার বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ সংলগ্ন বিএবি ইটভাটা, কলাউজান কেবিকে ইটভাটা, পিএসবি ইটভাটা ও চুনতি ব্রিকসকে অবৈধভাবে গড়ে ওঠা ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া পরিচালিত হওয়ার কারণে ভেঙে গুড়িয়ে দেওয়া হয়।

অভিযানের নেতৃত্বে দেন পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোয়াজ্জেম হোসেন, চট্টগ্রাম ডিবিশনাল ল্যাবটরি ডাইরেক্টর মোহাম্মদ নুরুউল্লাহ্ নুরী, চট্টগ্রাম জেলা প্রশাসনের ম্যাজিস্টেট মো. উমর ফারুক, র‍্যাব-৭ এর সহকারী পরিচালক এএসপি নূরুল আবছার।

এছাড়া সাতাকানিয়া ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার মো. জুলহাস উদ্দিন, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আফজাল, উপ-পরিচালক জমির উদ্দিন, পরিদর্শক হারুনু রশীদ, পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী এবং র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসের বিপুল সংখ্যক সদস্য অভিযানে উপস্থিত ছিলেন। 

পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোয়াজ্জেম হোসেন জানান, মহামান্য হাইকোর্টের নির্দেশে অবৈধভাবে গড়ে ওঠা ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া পরিচালিত ইটভাটায় অভিযান চালিয়ে ৪টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। লোহাগাড়ায় ৪৪টি অবৈধ ইটভাটা রয়েছে। ধারাবাহিকভাবে সব ইটভাটায় অভিযান পরিচালনা করা হবে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *