চট্টগ্রাম, , মঙ্গলবার, ২ মার্চ ২০২১

admin

চট্টগ্রামে আরও ৮৮ জনের দেহে করোনার জীবাণু

প্রকাশ: ২০২১-০১-২২ ১৪:১৩:২৬ || আপডেট: ২০২১-০১-২২ ১৪:১৩:৩২

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একইসময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৮ জনের দেহে। এদের মধ্যে ৭৯ জন নগরের ও ৯ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩২ হাজার ৪৮৭ জনে।

শুক্রবার (২২ জানুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের সাতটি ল্যাবে ১ হাজার ৬২৯টি নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৮৮ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৬৭ জন। এর মধ্যে ২৬৬ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার।
সিভিল সার্জন জানান, গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৯৫ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৬০২ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা পজেটিভ এসেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজে ৫৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের ও সিভাসুতে ৩৫ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের দেহে করোনা জীবাণু পাওয়া গেছে। তবে কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১১৩ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা শনাক্ত হয়নি।

শেভরণে ১৪৭ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের ও ইমপেরিয়াল হাসপাতালে ৫১ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২২ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের ও আরটিআরএলে ১০ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনার অস্তিত্ব মেলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *