চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin

চট্টগ্রাম-দোহাজারী-পটিয়া রুটে নতুন দুই জোড়া ডেমু ট্রেন চালু

প্রকাশ: ২০২১-০২-০৬ ২০:২২:০৭ || আপডেট: ২০২১-০২-০৬ ২০:২২:১৫

বীর কণ্ঠ ডেস্ক|
চট্টগ্রাম-দোহাজারী-পটিয়া রুটে নতুন দুই জোড়া ডেমু ট্রেন চালু হয়েছে। শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় দোহাজারী রেল স্টেশন চত্বরে এসব ট্রেনের উদ্বোধন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

এর আগে সকাল ১১টায় এসব ট্রেন চালু উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি মেগা প্রকল্পের মধ্যে দুটি রেলওয়ের। একটি পদ্মাসেতুর সঙ্গে রেল যোগাযোগ, আরেকটি মিয়ানমার-চীন ও ভারতের সঙ্গে রেল সংযোগ। প্রথম পদক্ষেপ হিসেবে এখানে দুই জোড়া ডেমু ট্রেন দেওয়া হয়েছে। সামনে আরও ট্রেন সম্প্রসারিত করা হবে।

মেগা প্রকল্প বাস্তবায়ন প্রসঙ্গে মন্ত্রী বলেন, রেললাইন সংস্কার ও রেলের উন্নয়নে মেগা প্রকল্প গ্রহণ করা হচ্ছে। দোহাজারীতে একটি অত্যাধুনিক জংশন হবে। এখানে অনেকের কর্মসংস্থান সৃষ্টি হবে। ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইনের কাজ শেষ করে ট্রেন চলাচলের উপযোগী করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ, চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী, পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *