চট্টগ্রাম, , রোববার, ২৮ নভেম্বর ২০২১

admin

চট্টগ্রামে আরও ৬২ জনের দেহে করোনার জীবাণু

প্রকাশ: ২০২১-০২-০৯ ১৬:৪৭:১৬ || আপডেট: ২০২১-০২-০৯ ১৬:৪৭:২২

ডেস্ক রিপোর্ট|
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একইসময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬২ জনের দেহে। এদের মধ্যে ৪৮ জন নগরের ও ১৪ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ হাজার ৫৮৫ জনে।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।
তিনি বলেন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ছয়টি ল্যাবে ১৭৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৬২ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৬৯ জন। এর মধ্যে ২৬৮ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার।
সিভিল সার্জন জানান, গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৪ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৩৩ জনের নমুনা ৯ জনের করোনা পজিটিভ এসেছে। একইসময়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৬৪০ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০২ জনের নমুনা পরীক্ষায় ১৬ জনের করোনা পজিটিভ এসেছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এদিন শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭১ জনের নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনার অস্তিত্ব মেলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *