চট্টগ্রাম, , মঙ্গলবার, ৭ ডিসেম্বর ২০২১

কাইছার হামিদ

চট্টগ্রামে টিকা নিলেন ৩৭ হাজার মানুষ, নতুন আক্রান্ত ৬৩

প্রকাশ: ২০২১-০২-১২ ১০:২৯:৩৬ || আপডেট: ২০২১-০২-১২ ১০:২৯:৩৭

নিজস্ব প্রতিবেদক |

গণটিকা কর্মসূচির প্রথম পাঁচদিনে চট্টগ্রামে ৩৬ হাজার ৯৯৪ জন টিকা নিয়েছেন। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে এক হাজার ৫৭৯টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৬৩ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৭৯০ জন। তবে করোনায় টানা ১৭ দিনে চট্টগ্রামে কারও মৃত্যু হয়নি।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য পাওয়া গেছে।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গণটিকা কর্মসূচির পঞ্চম দিনে (১১ ফেব্রুয়ারি) চট্টগ্রামে ১৬ হাজার ৮০৫ জন টিকা নিয়েছেন। এদের মধ্যে পুরুষ ১১ হাজার ৩১৭ জন এবং নারী পাঁচ হাজার ৪৮৮ জন। এ পর্যন্ত চট্টগ্রামে মোট টিকা নিয়েছেন ৩৬ হাজার ৯৯৪ জন।

এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এক হাজার ৫৭৯টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৬৩ জনের।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষা করে পাঁচজনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৯ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৯১টি নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪২টি নমুনা পরীক্ষা ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৮টি নমুনা পরীক্ষা করে ১১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১টি নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০৯টি নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) একটি নমুনা পরীক্ষা করে নেগেটিভ ফলাফল পাওয়া গেছে। আবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭০টি নমুনা পরীক্ষায় একজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *