চট্টগ্রাম, , সোমবার, ২৯ নভেম্বর ২০২১

admin

চট্টগ্রামে একদিনে করোনা শনাক্ত ২৬৯

প্রকাশ: ২০২১-০৩-২৪ ১২:৫৪:২৭ || আপডেট: ২০২১-০৩-২৪ ১২:৫৪:৩২

বীর কণ্ঠ ডেস্ক|
চট্টগ্রামে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। চট্টগ্রামে একদিনে করোনা শনাক্ত হয়েছে ২৬৯ জনের দেহে। এদের মধ্যে ২৪৩ জন নগরীর ও ২৩ জন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৮ হাজার ২৯২ জনে। তবে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায় নি।

বুধবার (২৪ মার্চ) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গতকাল মঙ্গলবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ছয়টি ল্যাবে ২ হাজার ৩৯৭ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ২৬৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৮৩ জন। এর মধ্যে ২৮১ জন নগরীর ও ১০২ জন বিভিন্ন উপজেলার।


সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ১৩৬৯ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৫২৩ জনের নমুনা পরীক্ষায় ৮২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২২ জনের নমুনা পরীক্ষায় ২ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৫ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার জীবাণু পাওয়া যায় নি।

এছাড়া শেভরণে ৩২১ জনের নমুনা পরীক্ষা করে ৬৮ জন এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ১২ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১১৬ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব ও চট্টগ্রাম জেনারেল হাসপাতাল (আরটিআরএল) ল্যাবে কোন নমুনা পরীক্ষা হয় নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *