চট্টগ্রাম, , রোববার, ২৮ নভেম্বর ২০২১

admin

সব ষড়যন্ত্র পিছনে ফেলে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে: প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০২১-০৩-২৫ ২১:৪৭:০০ || আপডেট: ২০২১-০৩-২৫ ২১:৪৭:০৬

সব ষড়যন্ত্র পিছনে ফেলে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।  স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এইক্ষণে সকলে শপথ নিতে হবে ‘ কেউ যেন বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে না পারে। বিশ্বের বুকে বাংলাদেশ আজ উন্নয়নের আদর্শ মডেল অথচ এক দশক আগেও এই বাংলাদেশেকে দরিদ্র দেশ হিসেবে দেখতো বিশ্ব।

বৃহস্পতিবার (২৫ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশ্যে ভাষণদানকালে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা  শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি আরও বলেন, উন্নয়নশীল দেশে উত্তরণের পথে স্বাধীনতা বিরোধীরা নানা অপতৎপরতা চালায়। তারপরও আমরা এগিয়ে গেছি। ২৬ মার্চ আমাদের মহান স্বাধীনতা দিবস। এবার স্বাধীনতার ৫০ বছর পূর্তি হচ্ছে। আমরা উদযাপন করছি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। একইসঙ্গে উদযাপিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি-তিনি আমাদের এই সুবর্ণজয়ন্তী উদযাপনের তৌফিক দান করেছেন।

তিনি আরও বলেন, এই শুভ দিন উপলক্ষে স্বাধীনতা দিবসের প্রাক্কালে আমি দেশের অভ্যন্তরে এবং বাইরে বসবাসকারী বাংলাদেশের সব নাগরিককে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। আমি কৃতজ্ঞতাভরে স্মরণ করছি সেইসব বন্ধু রাষ্ট্র, প্রতিষ্ঠান এবং ব্যক্তিকে যারা আমাদের চরম দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *