চট্টগ্রাম, , সোমবার, ২৯ নভেম্বর ২০২১

admin

বাঁশখালীতে শ্রমিক-পুলিশ সংঘর্ষে ৫ জন নিহত

প্রকাশ: ২০২১-০৪-১৭ ১৯:৫১:৪১ || আপডেট: ২০২১-০৪-১৭ ১৯:৫১:৪৭

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি|
চট্টগ্রামের বাঁশখালীতে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন। 

শনিবার (১৭ এপ্রিল) সকাল ৮টায় গণ্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনা এলাকায় এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- গণ্ডামারা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পূর্ব বড়ঘোনা মো. আবু ছিদ্দিকের ছেলে আহমেদ রেজা (১৮), একই এলাকার অলি উল্লাহর ছেলে রনি হোসেন (২২), নূর জামানের ছেলে শুভ (২৪) ও মো. দালু মিয়ার ছেলে মো. রাহাত (২২)।

বাঁশখালী পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার বিষয়টি নিশ্চিত করে বলেন, কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন। গুলিবিদ্ধসহ আরও ১২ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

স্থানীয়রা জানান, সংঘর্ষের একপর্যায়ে পুলিশ গুলি চালায়। এতে কমপক্ষে ২৫ জনের মতো আহত হন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বাঁশখালী ফায়ার সার্ভিসের টিম লিডার লিটন বৈষ্ণব জানান, গন্ডামারা পাওয়ার প্ল্যান্টের অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। আগুন নিভানোর কাজ চলছে।

বাঁশখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আজিজুল ইসলাম জানান, কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে ৪ জন নিহত হওয়ার খবর পেয়েছি। এতে অন্তত ২৫ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কর্তৃপক্ষের সঙ্গে বেতন-ভাতা সংক্রান্ত বিক্ষোভ থেকে এই সংঘর্ষ হয়। সংঘর্ষের এক পর্যায়ে বিদ্যুৎকেন্দ্রের ভেতর বিক্ষুব্ধ শ্রমিকরা আগুন ধরিয়ে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *