চট্টগ্রাম, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin

চট্টগ্রামে আরও ২৬২ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

প্রকাশ: ২০২১-০৭-০৩ ১২:১১:৩১ || আপডেট: ২০২১-০৭-০৩ ১২:১১:৩৭

বীর কণ্ঠ ডেস্ক|
চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় আরো ১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুনা করে করোনা শনাক্ত হয়েছে ২৬২ জনের দেহে। এ পর্যন্ত সর্বমোট আক্রান্তে সংখ্যা ৫৯ হাজার ৯৯৯ জন।

শনিবার (৩ জুলাই ) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া যায়। তথ্যে আরও পাওয়া যায় চট্টগ্রামের আটটি ১ হাজার ৪৮ জনের নমুনা পরীক্ষা করে ২৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের ১৯৭ জন এবং বিভিন্ন উপজেলার ৬৫ জন রয়েছেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৮৭ জনের নমুনা পরীক্ষা করে ৯১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১১৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৫ জনের নমুনা পরীক্ষায় ৪১ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০ জনের নমুনা পরীক্ষায় ১১ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৭ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।
তবে এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাব, ইপিক হেলথ কেয়ারে কোন নমুনা পরীক্ষা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *