চট্টগ্রাম, , রোববার, ২৮ নভেম্বর ২০২১

admin

পুলিশের নাম ভাঙ্গিয়ে যুবকের প্রতারনা: প্রতারক শ্রীঘরে

প্রকাশ: ২০২১-০৭-২৮ ১৩:৪৫:২৩ || আপডেট: ২০২১-০৭-২৮ ১৩:৪৫:৩০

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি|
চট্টগ্রামের লোহাগাড়ায় পুলিশের নাম ভাঙিয়ে টাকা দাবী করা সেই প্রতারককে আটক করেছে থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে সিম ও মোবাইল সেট জব্দ করা হয়।

আটককৃত যুবকের নাম মোঃ নোমান (২০)। সে উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের চাকফিরানী দুর্লভের পাড়ার আবদুল কুদ্দুসের পুত্র।

গতকাল রাত সাড়ে ৯টার দিকে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকুর নির্দেশে থানার ওসি জাকের হোসাইন মাহমুদ, পুলিশ পরিদর্শক(তদন্ত) ওবায়দুল ইসলাম, এসআই পার্থসারথি হাওলাদার ও এসআই সামশুদ্দৌহার নেতৃত্বে পুলিশের একটি টিম চুনতি বাজার থেকে প্রতারক নোমানকে আটক করে।

পুলিশ সুত্রে জানা যায়, গত ১৯ জুলাই ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আবু্ল কালাম আজাদের নামে MD AZAD AZAD নামের একটি ফেইক ফেইসবুক আইডি খুলে প্রতারক মোঃ নোমান। তিনি সেখানে তার আইডিতে প্রোপাইল পিকচারে অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদের ছবি ব্যবহার করে। পরে ফেইসবুক আইডিতে  তার ১৮ বছরের বয়সী একজন কম্পিউটার লাগবে বলে পোস্ট করে। শিক্ষাগত যোগ্যতা এসএসসি ও এইচ এসসি পাস হলে হবে। ফেইসবুক পোস্ট পেয়ে বড়হাতিয়ার রুদ্র পাড়ার অপু রুদ্রের পুত্র অসীম রুদ্র ওই ফেইসবুক ম্যাসেন্জারে অডিও কল দিলে স্যার সম্বোধন করে কথা বললে সে নিজেকে ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপার বলে নিজেকে পরিচয় দেয়। এক পর্যায়ে বিকাশ নাম্বারে (০১৮৭২০২৫৪১৭) দেওয়ার পর সে তার বিকাশে ৫৫৭৫ টাকা পাঠাতে বলে। তাকে বেশী চাপ প্রয়োগ করলে অসীম রুদ্র বিষয়টি সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাকারিয়া রহমান জিকুকে অবহিত করেন। তখন বিষয়টি সাতকানিয়া সার্কেল ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপারের সাথে কথা বললে এ নামে তার কোন ফেইসবুক আইডি নেয় বলে জানান।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, কয়েকদিন পুর্বে ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আজাদ স্যারের নাম ভাঙ্গিয়ে বড়হাতিয়ার নোমান নামে এক যুবক একটি ফেইসবুক একাউন্ট খুলে। তার আইডির প্রোপাইল পিকচার হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার স্যারের ছবি ব্যবহার করে বিভিন্ন জনের কাছ থেকে চাকরী দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্ঠা করে।সে কম্পিউটার অপারেটর চাকরী দেওয়ার নামে ফেইসবুকে পোস্ট করে। বড়হাতিয়ার অসীম রুদ্র নামের একজন  চাকরীর বিজ্ঞপ্তি দেখে যোগাযোগ করলে তাতে সন্দেহ হলে সাতকানিয়া সার্কেল স্যারের সাথে যোগাযোগ করে। সার্কেল স্যার ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপার স্যারের সাথে যোগাযোগ করলে এ নামে স্যারের কোন ফেইসবুক আইডি নেই বলে জানান।

তিনি আরও জানান, পুলিশের নাম ভাঙিয়ে প্রতারণা করার দায়ে অসীম রুদ্র বাদী হয়ে নোমাকে আসামী করে লোহাগাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। গতকাল রাত সাড়ে ৯টার দিকে এসআই পার্থসারথি হাওলাদার ও এসআই সামশুদ্দৌহার নেতৃত্বে পুলিশের একটি টিম চুনতি বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করতে  সক্ষম হই।তার ব্যবহৃত মোবাইল ও সিম জব্দ করি।

আটককৃত প্রতারক নোমানকে চট্টগ্রাম আদালতে প্রেরণ করা হয়েছে বলে থানা সুত্রে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *