চট্টগ্রাম, , রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

Faruque Khan Executive Editor

চট্টগ্রামে করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত ৯৩৩

প্রকাশ: ২০২১-০৮-০৮ ১১:২৭:২৮ || আপডেট: ২০২১-০৮-০৮ ১১:২৭:২৯

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৫ জন। আর একই সময়ে নতুন করে শনাক্ত ৯৩৩ জন। 
রবিবার (৮ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের দশটি ও কক্সবাজারের একটি ল্যাবে ৩ হাজার ৫৭ জনের নমুনা পরীক্ষা করে ৯৩৩ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৫১৯ জন। বাকি ৪১৪ জন বিভিন্ন উপজেলার।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪১৯ জনের নমুনা পরীক্ষায় ২০২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬০৪ জনের নমুনা পরীক্ষা করে ১৬৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৬০৩ জনের নমুনা পরীক্ষা করে ১৫৭ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৬৬ জনের নমুনা পরীক্ষায় ৯৫ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।
এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬০ জনের নমুনা পরীক্ষা করে ৭২ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৫৯ জনের নমুনা পরীক্ষা করে ২১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৭ জনের নমুনা পরীক্ষা করে ২ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১২৩ জনের নমুনা পরীক্ষায় ৬৩ জন, এন্টিজেন টেস্টে ৬৩৭ জনের নমুনা পরীক্ষায় ১৩৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৩৬ জনের নমুনা পরীক্ষায় ১ জনের শরীরে করোনারভাইরাস শনাক্ত হয়েছে।
চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৯০ হাজার ৫২১ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ১০ জন নগরের বাসিন্দা, বাকি ৫ জন বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ৫৯ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে মহানগরের ৬২১ জন আর বাকি ৪৩৮ জন বিভিন্ন উপজেলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *