চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin

চট্টগ্রাম কাস্টমসের দুই কর্মকর্তাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ: ২০২১-১১-২৪ ১৫:৪০:৪২ || আপডেট: ২০২১-১১-২৪ ১৫:৪০:৪৮

বীর কণ্ঠ ডেস্ক|প্রতারনা ও জালিয়াতির মাধ্যমে সরকারি রাজস্বের ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা আত্মসাতের ঘটনায় কাস্টমস হাউসের দুই রাজস্ব কর্মকর্তাসহ চার জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক। দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধরাসহ দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার আসামির হলেন- চট্টগ্রাম কাস্টমস হাউসের রাজস্ব কর্মকর্তা (সাবটিম-১২ ও অতিরিক্ত দায়িত্ব প্রশাসন শাখা) নাছির উদ্দিন মাহমুদ খান, চট্টগ্রাম কাস্টমস হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. রবিউল ইসলাম, নেপচুন ট্রেডিং এজেন্সির মালিক ইকবাল হোসেন মজুমদার ও বনলতা শিপিং এজেন্সির মালিক আব্দুল মান্নান চৌধুরী।

বুধবার (২৪ নভেম্বর) সকালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ মামলাটি দায়ের করা হয়। দুদকের উপ-পরিচালক মো. আবু সাঈদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৬ সালের ১৫ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত চট্টগ্রাম কাস্টমস হাউসে এই ঘটনা ঘটে।

এজাহারে বলা হয়েছে, আসামিরা পরস্পরের যোগসাজশে অপরাধজনক বিশ্বাসভঙ্গ করে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে প্রতারণা ও জালিয়াতির জন্য জাল কাগজপত্র তৈরি ও ব্যবহার করেন। নিজেরা লাভবান হওয়ার উদ্দেশ্যে ও অন্যকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে সরকারি ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আত্মসাৎ করার দায়ে তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *