চট্টগ্রাম, , বুধবার, ১৮ মে ২০২২

admin

পেকুয়ায় গহীন পাহাড়ে অস্ত্রের কারখানা!

প্রকাশ: ২০২২-০২-০৩ ১৩:৫২:২৪ || আপডেট: ২০২২-০২-০৩ ১৩:৫২:২৬

পেকুয়া(কক্সবাজার) প্রতিনিধি|
কক্সবাজারের পেকুয়ার টৈটংয়ে গহীন পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। সেখান থেকে ৮টি দেশীয় অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব-৭ এর একটি দল। এ সময় সেখান থেকে আবদুল গফুর, বাদশা ও নাপিতখালী এলাকার আমিরুল কবিরকে আটক করা হয়।

বুধবার রাত সাড়ে ১০ টায় র‌্যাব ৭ এর সিইউ লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি জানান, সম্প্রতি ‘উপকূলের শীর্ষ জলদস্যু পেকুয়ার কবির আটক হওয়ার পর তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, টৈটংয়ের পাহাড়ি এলাকা ঝুমপাড়ায় ডাকাত আবদুল হামিদের নেতৃত্বে একটি অস্ত্র কারখানা রয়েছে। যেখানে অস্ত্র তৈরি ও বেচা-কেনা হয়। এ কারখানায় তৈরি অস্ত্র চট্টগ্রাম ও ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় সন্ত্রাসীদের কাছে বিক্রি করা হয়। এর পরও বিভিন্ন মাধ্যমে আমরা খবর পেয়েছি পেকুয়ার এ গহীন পাহাড়ে সন্ত্রাসী বাহিনী গঠন করে এলাকার মানুষকে দিনদুপুরে হত্যা-নির্যাতনসহ অত্যচার নির্যাতন করে আসছে এ হামিদ বাহিনী। দুই দিন অভিযান চালিয়ে ৩ জনকে আটক ও অস্ত্র উদ্ধার করতে পারলেও আবদুল হামিদ পালিয়ে যায়। তবে সে নজরদারিতে রয়েছে।

তিনি আরও জানান, মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম র‌্যাব-৭-এর একটি টিম পেকুয়ায় এই অভিযান শুরু করে। বুধবার রাতে অভিযান শেষ হয়। আটক ৩ জনের মধ্যে ডাকাত আমিরুল একজন দক্ষ অস্ত্র তৈরির কারিগর। আটক ব্যক্তিরা কারখানার খোঁজ দেয়। সেখান থেকে পরে অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। ওই এলাকায় ১১টি পাহাড়ে অভিযান চালানো হয়। এর মধ্যে ২টি পাহাড়ে এ বাহিনীর আস্তানা পাওয়া যায়।

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) কানন সরকার তিনজনকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, এখনও র‌্যাবের পক্ষ থেকে আসামিদের থানায় দেওয়া হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *