চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

admin

চকরিয়ায় আগুনে নয় বসতঘর পুড়ে ছাই

প্রকাশ: ২০২২-০৪-০৩ ২২:০৮:২২ || আপডেট: ২০২২-০৪-০৩ ২২:০৮:২৪

চকরিয়া(কক্সবাজার) প্রতিনিধি|
কক্সবাজারের চকরিয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে নয়টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে আনুমানিক ২০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত পরিবার।

রবিবার (৩ মার্চ) বিকাল সোয়া ৫টার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের বাটাখালী ব্রিজসংলগ্ন মাইজপাড়া এলাকায় অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য মো. নুরুচ্ছফা বলেন, বাড়ির মহিলারা সবাই রান্না ঘরে কাজে ব্যস্ত। এসময় কোন একটি বাড়ি থেকে আগুনের সুত্রপাত হয়। এতে একই সাথে লাগোয়া ৯টি বসতঘরে আগুন লেগে যায়। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে পুড়ে সব কিছু শেষ হয়ে গেছে। আমাদের সব শেষ। কিছুই নেই।

চকরিয়া ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. সেলিম উদ্দিন বলেন, রবিবার বিকাল সোয়া পাঁচটার দিকে আমাদের কাছে খবর আসে সাহারবিল ইউনিয়নে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সাথে সাথে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এই অগ্নিকাণ্ডে নয় পরিবার মো. নুরুচ্ছফা, আহমদ হোসেন, মিরাজ, আবদুল হক, মো. আলম, মো. হেলাল, মো. মহিউদ্দিন, জমির এবং বশিরের বসতঘর পুড়ে গেছে।

তিনি আরও বলেন, প্রাথমিক তদন্তে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। তবে কার বাড়ি থেকে অগ্নিকাণ্ডের সুত্রপাত তা বলা যায়নি।

সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবী হোসাইন চৌধুরী জানান, অগ্নিকাণ্ডের ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ানকে জানানো হয়েছে। তাছাড়াও পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের তাৎক্ষণিকভাবে সহায়তা দেয়া হয়েছে। ক্ষয়-ক্ষতির পরিমান নির্ণয় করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *