চট্টগ্রাম, , বুধবার, ১৮ মে ২০২২

admin

৫৩ রানে অলআউট! |বীর কণ্ঠ

প্রকাশ: ২০২২-০৪-০৪ ১৫:৪২:২৫ || আপডেট: ২০২২-০৪-০৪ ১৫:৪২:২৭

ক্রীড়া ডেস্ক|
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৭৪ রানের লক্ষ্যে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুধু আসা যাওয়ায় ছিলেন বাংলাদেশি ব্যাটসম্যানরা। মাত্র ৫৩ রানে অলআউট হয়েছেন তারা। এর ফলে সিরিজের প্রথম টেস্টে ২২০ রানের লজ্জার পরাজয় বরণ করতে হয়েছে সফরকারীদের।

সোমবার ডারবানের কিংসমেডে পঞ্চম দিনের খেলায় ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। যেখানে চতুর্থ দিন দলীয় ১১ রানে ৩ উইকেট হারিয়ে শেষ করেছিল। তবে শেষ দিন নেমে উইকেট বিলাতে থাকেন ব্যাটাররা। অবশেষে মোট ১৯ ওভার ব্যাট করে ৫৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

মুশফিকুর রহিম শূন্য, লিটন দাস ২ ও ইয়াসির আলী রাব্বি ব্যক্তিগত ৫ রানে ফেরেন। শুরুর এই তিনটি উইকেটই নেন স্পিনার কেশভ মাহরাজ। এরই মধ্যে ৫ উইকেট দখল করে ফেলেন তিনি।

এরপর বাংলাদেশ শিবিরে আঘাত করেন শিমন হারমার। তিনি মেহেদি হাসান মিরাজকে শূন্য রানে ফেরানোর পর ২৬ রান করা নাজমুল হোসেন শান্তকেও আউট করেন।

এই ইনিংসে ভয়ঙ্কর হয়ে ওঠেন মাহরাজ। তিনি বাংলাদেশের শেষ দুটি উইকেটও দখল করেন। খালেদ আহমেদকে শূন্য ও তাসকিন আহমেদকে ১৪ রানে প্যাভিলিয়নে পাঠান।

১০ ওভার বল করে মাত্র ৩২ রানে ৭ উইকেট দখল করেন মাহরাজ। ৩ উইকেট পান হারমার।

এর আগে দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে ৩৬৭ করলে জবাবে বাংলাদেশ ২৯৮ রান করে। পরে প্রোটিয়ারা দ্বিতীয় ইনিংসে ২০৪ রানে অলআউট হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *