চট্টগ্রাম, , সোমবার, ২৮ নভেম্বর ২০২২

admin

সুষ্ঠু নির্বাচন করে দেখাবো, প্রতিটি কেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা : ইসি

প্রকাশ: ২০২২-০৫-২৮ ২০:০৫:০০ || আপডেট: ২০২২-০৫-২৮ ২০:০৫:০৩

সব দলের অংশগ্রহণে সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন দেশবাসীকে উপহার দিতে চান বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান। তিনি বলেছেন, পূর্বে কী ছিল ভবিষ্যতে কী আসবে জানি না। সুষ্ঠু নির্বাচন আমরা করে দেখাবো। এটি আমার কাছে আমানত। জাতীয় নির্বাচনে প্রতিটি কেন্দ্র সিসি ক্যামেরার আওতায় থাকবে, যা আমরা ঢাকা থেকে পর্যবেক্ষণ করবো। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তখনই নির্বাচন বন্ধ হয়ে যাবে।

শনিবার (২৮ মে) দুপুরে মেহেরপুরের একটি পৌরসভা ও চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টারের হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ইসি আহসান হাবিব বলেন, আমাদের চেষ্টার কোনো ত্রুটি থাকবে না। সংবিধানের শপথ অনুযায়ী আমরা কাজ করতে চাই। কাজেই প্রতিটি নির্বাচন গুরুত্বপূর্ণ।

ইভিএম নিয়ে তিনি বলেন, ‘ইভিএমের প্রতি আস্থা ফেরাতে রাজনৈতিক দলগুলোর এক্সপার্টদের সঙ্গে আমরা বসবো। সেটি নির্বাচনের আগেও হতে পারে। প্রয়োজনে প্রতিটি রাজনৈতিক দল তাদের বিদেশি এক্সপার্টও আনতে পারেন। আমরা পরীক্ষা-নিরীক্ষার মধ্যে আছি। এরপরও আগামী সংসদ নির্বাচনে কতটি আসনে ইভিএমে নির্বাচন হবে তা সময়ই বলে দেবে।

জেলা প্রশাসক ড. মুনছুর আলম খানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- নির্বাচন কমিশনের যুগ্ম সচিব নুরুজ্জামান তালুকদার ও খুলনা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *