চট্টগ্রাম, , সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

admin

চট্টগ্রাম আকবরশাহে পাহাড় ধসে নিহত ৪ |বীরকণ্ঠ

প্রকাশ: ২০২২-০৬-১৮ ১০:০৬:১০ || আপডেট: ২০২২-০৬-১৮ ১০:০৬:১২

 নিজস্ব প্রতিবেদক|
চট্টগ্রাম নগরের আকবরশাহ থানা এলাকায় পাহাড় ধসে ৪ জন নিহত ও ৭ জন আহত হয়েছেন। 

শুক্রবার (১৭ জুন) দিবাগত রাত ১টার দিকে নগরের আকবর শাহ থানার বরিশাল ঘোনা ও রাত ৩টার দিকে ফয়’স লেকের বিজয় নগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

বিষয়টি নিশ্চিত করেছেন আকবর শাহ থানার অফিসার ইনচার্জ (ওসি) ওয়ালি উদ্দিন আকবর। 

তিনি বলেন, শুক্রবার রাত ১ টার দিকে ১ নম্বর ঝিলের বরিশাল ঘোনা এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে গুরুতর আহত অবস্থায় পাঁচজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠালে জরুরি বিভাগের চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন।

নিহত দুই জনের নাম— শাহিনুর আক্তার (২৬) ও মাইনুল আক্তার (২৪)। 

অন্যদিকে, চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার বলেন, রাত তিনটার দিকে আকবরশাহ থানার ফয়’স লেকের লেকসিটি বিজয় নগর এলাকায় পাহাড় ধসের খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ৬ জনকে উদ্ধার কাজ করে। এদের মধ্যে লিটন ( ২৩) ও ইমন (১৪) নামে দুইজন ঘটনাস্থলে মারা যায়। অন্যদের চমেক হাসপাতালে পাঠানো হয়। 

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির তদারককারী কর্মকর্তা পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদিকুর রহমান বলেন, শুক্রবার রাত ১টার দিকে নগরের আকবর শাহ থানার বরিশাল ঘোনা ও রাত ৩টার দিকে ফয়’স লেকের বিজয় নগর এলাকা থেকে পাহাড় ধসের ঘটনায় ৯ জনকে চমেক হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক ২ জনকে মৃত ঘোষণা করে। বাকিরা হাসপাতালে বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। তাদের অবস্থাও আশংকাজনক। তবে আনায়নকারী জানায়, ফয়’স লেকের লেকসিটি বিজয় নগর এলাকায় ২ জন ঘটনাস্থলে মারা গেছে। 

এদিকে পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ ও পূর্বাভাস কর্মকর্তা শেখ হারুন অর রশীদ জানিয়েছেন, আগামী ২০ জুন পর্যন্ত চট্টগ্রামের বিভিন্ন জায়গায় মাঝারী থেকে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। এরপর কিছুটা কমলেও থেমে থেমে বৃষ্টি হবে মাসজুড়েই। ভারী বর্ষণের ফলে চট্টগ্রামে পাহাড় ধসের আশঙ্কার কথাও জানান জানান এই কর্মকর্তা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *